×

জাতীয়

রোহিঙ্গাদের নিয়ে আন্তর্জাতিক চক্র সক্রিয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৯, ০৬:০০ পিএম

রোহিঙ্গাদের নিয়ে একটি মহল চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, রোহিঙ্গাদের নিয়ে আন্তর্জাতিক একটি চক্র এনজিওগুলোকে সহযোগিতার নামে তৎপরতা চালাচ্ছে। জামাতসহ মৌলবাদী একটি চক্র রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত যেতে বাধা দিচ্ছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সেমিনার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত রোহিঙ্গা শরণার্থীদের স্বদেশ প্রত্যাবর্তন: সরকার, নাগরিক সমাজ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব  মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এসব কথা বলেন।

মন্ত্রী মোজাম্মেল হক বলেন,  একটি মহল চক্রান্ত করছে যে, মায়ানমারের রাখাইন রাজ্যকে বাংলাদেশের সঙ্গে সংযোগ করে রোহিঙ্গাদের পুনর্বাসন করার কথা বলা হচ্ছে। কিন্তু সরকার তাদের চক্রান্তের পা দেবে না ও ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবেনা। রোহিঙ্গাদের আমরা আশ্রয়ে দিয়েছি। তাদের জীবন রক্ষা করেছি। এখন তাদের নিজ দেশে ফিরে যেতে হবে। আমাদের প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের ফেরত যাওয়ার বিষয়ে বিশ্বসভায় কথা বলেছেন। রোহিঙ্গাদের পরামর্শ দিয়েছেন, যাতে তারা সম্মানের সঙ্গে নিজ দেশে ফেরত যেতে পারে।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। এতে সম্মানিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, মানবাধিকার নেতা জুলিয়ান ফ্রান্সিস, মেজর জেনারেল মোহাম্মদ আবদুর রশিদ অবসরপ্রাপ্ত, মানবাধিকার নেতা অশোক বড়ুয়া ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App