×

জাতীয়

সন্ত্রাস ও দখলবাজির বিরুদ্ধে পদযাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৯, ০৫:১৮ পিএম

সন্ত্রাস-সাম্প্রদায়িকতা ও দখলদারিত্বের বিরুদ্ধে পদযাত্রা করেছে ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা। বুধবার (১৬ অক্টোবর) নগরীর নিউমার্কেট মোড় থেকে পদযাত্রাটি শুরু হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

পদযাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত সভায় বক্তারা বলেন, সন্ত্রাস-সাম্প্রদায়িকতা ও দখলদারিত্বের কারণে স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত শিক্ষাঙ্গন থেকে দুই শতাধিক শিক্ষার্থীর জীবন ঝড়ে পড়েছে। প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে রয়েছে এক বা একাধিক খুনের ঘটনা। অতীতে ছাত্রদল ও শিবির ক্যাম্পাসে সন্ত্রাস ও নির্যাতনের যে ধারা শুরু করেছিল ছাত্রলীগও সেই ধারা অব্যাহত রেখেছে। বিশ্ববিদ্যালয়ের হলে রয়েছে টর্চার সেল।

এসব টর্চার সেলে শিক্ষার্থীদের নির্যাতন ও ভয় দেখিয়ে ভিন্নমত দমনের দখলদারিত্বের সংস্কৃতি চালু করেছে বিভিন্ন সময়ের ক্ষমতাসীন ছাত্র সংগঠন।

সংগঠনের চট্টগ্রাম জেলা সভাপতি এ্যানি সেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলার সাংগঠনিক সম্পাদক ইমরান চৌধুরী, কোতোয়ালি থানার সাধারণ সম্পাদক টিকলু দে, ডবলমুরিং সংসদের সভাপতি শাহরিয়ার রাফি, হালিশহরের আহ্বায়ক নিশান রায়, মহসিন কলেজের শিক্ষার্থী আকিব আব্দুল্লাহ, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুর রহমান খান প্রমুখ। সভা সঞ্চালনা করেন জেলা সাধারণ সম্পাদক শোভন দাশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App