×

শিক্ষা

বুয়েটে আর কাউকে অত্যাচার নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৯, ০৬:০৩ পিএম

বুয়েটে আর কাউকে অত্যাচার নয়

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) আঙিনায় আর যেন কেউ আত্যাচারের শিকার না হয়, আর যেন কোনো নিষ্পাপ প্রাণ না ঝরে যায় তা সবাই মিলে নিশ্চিত করবো।

বুয়েটে সন্ত্রাস ও সাম্প্রদায়িক শক্তিকে রুখে দেয়ার গণশপথের ভাষা ছিল এমনই। গত ৬ অক্টোবর রাতে বুয়েট ছাত্র আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যার ১০দিন পর বুধবার (১৬ অক্টোবর) শিক্ষার্থী আর শিক্ষকরা মিলে এ শপথ নিলেন।

শপথে তারা বলেছেন, বুয়েটের আঙিনায় আর যেন নিষ্পাপ কোনো প্রাণ না ঝরে, আর যাতে কেউ অত্যাচারিত না হন, সেটা সবাই মিলে নিশ্চিত করবো। বিশ্ববিদ্যালয়ের আঙিনায় শিক্ষার্থীদের জ্ঞাতসারে হওয়া প্রতিটি অন্যায়, অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সবাই সোচ্চার থাকবো।

তারা আরো প্রতীজ্ঞা করেন, এই মুহূর্ত থেকে বিশ্ববিদ্যালয়ের সবার কল্যাণ ও নিরাপত্তার জন্য তাদের ওপর অর্পিত নৈতিক, মানবিকসহ সব প্রকার দায়িত্ব সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করবো।

বুয়েট কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত গণশপথে অংশ নেন বুয়েটের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম, ছাত্রকল্যাণ দপ্তরের (ডিএসডব্লিউ) ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল বাসিত, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং শিক্ষার্থীরা্র। শপথ পাঠ করান বুয়েটের ১৭তম ব্যাচের ছাত্রী রাফিয়া রিজওয়ানা।

শিক্ষক-শিক্ষার্থীরা প্রতীক্ষা করে বলেন, এই বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির উত্থানকে আমরা সম্মিলিতভাবে রুখে দেবো। নৈতিকতার সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সব ধরণের বৈষম্যমূলক অপসংস্কৃতি এবং ক্ষমতার অপব্যবহার আমরা সকলে উৎপাটিত করবো।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App