×

শিক্ষা

ঢাকা ছাড়ছে ফায়াজ, ভর্তি হবে কুষ্টিয়া কলেজে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ০৫:১২ পিএম

ঢাকা ছাড়ছে ফায়াজ, ভর্তি হবে কুষ্টিয়া কলেজে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজকে ছাড়তে চায় না ঢাকা কলেজ কর্তৃপক্ষ। সুষ্ঠুভাবে লেখাপড়াসহ সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। নিরাপত্তার সঙ্গে কলেজ হোস্টেলে অবস্থানসহ অনুকূল সব ব্যবস্থাই করতে চেয়েছেন। তারপরেও বড় সন্তানের ঘটনায় মায়ের ভেঙে পড়ার কারণে ঢাকা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ফায়াজ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ঢাকা কলেজ থেকে ছাড়পত্র নিয়েছে কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ফায়াজ। মায়ের ইচ্ছেয় কুষ্টিয়া সরকারি কলেজের বিজ্ঞান বিভাগে ভর্তি হওয়ার জন্য ঢাকা ছেড়ে যাচ্ছে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিদর্শক ( কলেজ) প্রফেসর ড. হারুন-অর-রশিদ ভোরের কাগজকে জানান, আবরার ফায়াজ কুষ্টিয়া সরকারি কলেজে পড়তে চায়। ছাড়পত্র পেতে সে বিশেষ ব্যবস্থায় ঢাকা কলেজে আবেদন করেছিল। ইতোমধ্যে তার ছাড়পত্র হয়ে গেছে। কুষ্টিয়া সরকারি কলেজেই সে ভর্তি হতে চায়। সেখানে ভর্তির সুযোগ রয়েছে তার।

আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, ঢাকা কলেজের অধ্যক্ষের সঙ্গে আমাদের দেখা হয়েছে। ছাড়পত্রও নেয়া হয়েছে। ঢাকা ফিরে গিয়ে কুষ্টিয়া সরকারি কলেজে বিজ্ঞান বিভাগে ছেলেকে ভর্তি করাতে চাই। তবে তিনি (অধ্যক্ষ) ফায়াজকে তার কলেজে রেখে পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য সব ধরনের সহযোগিতা করতে চেয়েছেন।

সূত্রমতে, কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ ও কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেনের সহায়তায় কুষ্টিয়া সরকারি কলেজে ফায়াজের ভর্তির বিষয়টি নিশ্চিত হয়েছে। কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির জানান, বিষয়টি নিয়ে যশোর বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। ছাড়পত্র নিয়ে এলেই ফায়াজকে ভর্তি করে নেয়া হবে।

ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. নেহাল আহমেদ ভোরের কাগজকে বলেন, আমরা সবরকম চেষ্টাই করেছি ফায়াজকে রাখতে। তবে বড় সন্তানের ঘটনায় তার মা একেবারেই ভেঙে পড়েছেন। তিনি ছোট ছেলেকে ঢাকায় রাখতে চান না। সে কারণেই ফায়াজকে আমরা ছাত্রপত্র দিয়েছি।

তবে ড. নেহাল বলেন, ফায়াজকে সব রকমের সহযোগিতা করবো আমরা। সে যদি কখনও ফিরতেও চায় সে সুযোগও থাকবে। শুধু তাই নয়, তার লেখাপড়াসহ ভালো ফলাফলের জন্য যেকোনো সহযোগিতা করবো। সব সময়ই তার পাশে থাকার চেষ্টা করবো।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র আবরার ফাহাদকে শেরেবাংলা হলে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগের একদল নেতা-কর্মী। এ ঘটনায় ভেঙে পড়ে আবরারের ছোট ভাই ফায়াজ। সে ঢাকায় পড়তে অনীহা প্রকাশ করে। তার মায়ের ইচ্ছে নেই ছোট ছেলেকে ঢাকায় পড়াতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App