×

শিক্ষা

খুনিদের সঙ্গে ক্যাম্পাস ভাগাভাগি নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ০৭:৪৬ পিএম

খুনিদের সঙ্গে ক্যাম্পাস ভাগাভাগি নয়

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের খুনিদের সঙ্গে একই ক্যাম্পাস ভাগাভাগি না করার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় বুয়েট শহীদ মিনারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

তার আগে আবরার হত্যার বিচারের দাবিতে মাঠ পর্যায়ের চলমান আন্দোলনের ইতি টানেন শিক্ষার্থীরা। যদিও আন্দোলনে তুলে ধরা দাবিগুলোর বাস্তবায়নের দিকটি সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেন তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যতদিন পর্যন্ত না চার্জশিটে অভিযুক্ত সবাইকে স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয় ততদিন ক্লাস পরীক্ষাসহ যে কোনো একাডেমিক কার্যক্রমে অংশ নেবে না শিক্ষার্থীরা। সেই সঙ্গে খুনিদের সঙ্গে একই ক্যাম্পাস ভাগাভাগি করতে পারবেন না বলে স্রেফ জানিয়ে দেন।

আন্দোলনকারীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন বুয়েট শিক্ষার্থী মাহমুদুর রহমান সায়েম। এ সময় শিক্ষার্থীরা আইনপ্রয়োগকারী সংস্থা ও বুয়েট প্রশাসনের সার্বিক কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন তারা। বলেন, আইনপ্রয়োগকারী সংস্থা ও বুয়েট প্রশাসন চলমান তদন্তে দৃশ্যমান অগ্রগতির মাধ্যমে যে সদিচ্ছা দেখিয়েছে আমরা তার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে মাঠ পর্যায়ের আন্দোলনের সমাপ্তি টানছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App