×

অর্থনীতি

বিজনেসওমেন অব দ্যা ইয়ার হলেন তাসমিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯, ০৭:৩৪ পিএম

বিজনেসওমেন অব দ্যা ইয়ার হলেন তাসমিন

তাসমিন লুসিয়া

যুক্তরাজ্যের অর্থনীতিতে বিশেষ অবদান রাখার জন্য ইউকে বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি (ইউকেবিসিসিআই) এওয়ার্ডে ‘বিজনেসওমেন অব দ্যা ইয়ার’ হয়েছেন বিবিসি টেলিভিশনের সাবেক সংবাদ উপস্থাপিকা তাসমিন লুসিয়া খান। বাংলাদেশী বংশোদ্ভুত এই বৃটিশ নাগরিককে গত শুক্রবার (১১ অক্টোবর) সেন্ট্রাল লন্ডনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এ এওয়ার্ড তুলে দেয়া হয়।

তাসমিন লুসিয়া অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান, দর্শন ও অর্থনীতিতে স্নাতোকত্তর ড্রিগ্রি লাভ করেন। তিনি অক্সফোর্ডে অধ্যয়নরত অবস্থাতেই ২০০৭ সালে প্রথম ব্যবসা শুরু করেন। তিনি এডম্যাক্সিম নামে বিশ্বখ্যাত বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সদস্যদের অন্যতম। এই প্রতিষ্ঠানটি ইউরোপ জুড়ে মোবাইল ফোনের বিজ্ঞাপন তৈরির বাজারে নেতৃত্ব দিচ্ছে। বছরে ম্যাক্সিমএড ১ দশমিক ২ বিলিয়ন বিজ্ঞাপন নির্মাণ করে থাকে যার মধ্যে নেসলে, পিজাহাটসহ বিভিন্ন নামিদামি কোম্পানির বিজ্ঞাপন রয়েছে।

গণমাধ্যম জগতে তাসমিনের বিচরণও উল্লেখ করার মত। বিবিসি টেলিভিশনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ সংবাদ ও অনুষ্ঠানের জন্য বিশেষ পরিচিতি পান। এসবের মধ্যে মাইকেল জ্যাকসনের মৃত্যু, বিন লাদেনের আটক অভিযান, দক্ষিণপূর্ব এশিয়ার সুনামি নিয়ে দীর্ঘ প্রতিবেদন উল্লেখযোগ্য। তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বিল ক্লিনটন, অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি, শাহরুখ খানসহ বিভিন্ন বিখ্যাত জনের সাক্ষাতকারও নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App