×

শিক্ষা

প্রধানমন্ত্রীর সহায়তায়ই বুয়েটে রাজনীতি বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯, ০৬:৫০ পিএম

প্রধানমন্ত্রীর সহায়তায়ই বুয়েটে রাজনীতি বন্ধ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম বলেছেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা ছিল বলেই তিনি বুয়েটে ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধ করতে পেরেছেন। সোমবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিতব্য ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে রোববার (১৩ অক্টোবর) তিনি একথা বলেন।

তিনি বলেন, আমার একার আন্তরিকতা থাকলে হবে না, সরকারেরও সমর্থন লাগবে। প্রধানমন্ত্রী আমাদের শতভাগ সহযোগিতা করেছেন। এজন্যই বুয়েটে রাজনীতি বন্ধ করার নির্দেশ দিতে পেরেছি।

বুয়েট উপাচার্য আরও জানান, বুয়েটের নীতিমালার মধ্যে বলা হয়েছে, কোনো রাজনৈতিক ক্লাব, ইত্যাদি গঠন করা যাবে না। যেহেতু প্রধানমন্ত্রী বলেছিলেন ছাত্ররাজনীতি বন্ধ করা হবে কিনা এটা একান্তই বুয়েটের ব্যাপার, সেজন্য ওই নীতিমালার আলোকে আমি রাজনীতি বন্ধের ঘোষণা দিই।

শিক্ষার্থীদের বিক্ষোভ ও তার সমাধানের ব্যাপারে তার পক্ষ থেকে চেষ্টার কোন ত্রুটি ছিল না উল্লেখ করে তিনি বলেন, বাস্তবতা অনেক কঠিন। এমন অনেক সমস্যা থাকে, যেগুলোর সব কথা বলা যায় না। সব সমস্যার সবসময় সমাধানও করা যায় না। তবে আমার পক্ষ থেকে চেষ্টার কোন ত্রুটি ছিল না।

তিনি আরো বলেন, বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে ছাত্রদের দুঃখ-দুর্দশা লাঘবের জন্য আমার ক্ষমতায় যতটুকু পেরেছি আমি করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App