×

পুরনো খবর

দারিদ্র্যমুক্ত দেশ সরকারের মূল লক্ষ্য: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯, ০৭:৫০ পিএম

দারিদ্র্যমুক্ত দেশ সরকারের মূল লক্ষ্য: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন / ফাইল ছবি

সুশাসন নিশ্চিত করে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠাই সরকারের মূল লক্ষ্য। এ অভিমত ব্যক্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারের উন্নয়ন পরিকল্পনার সফল বাস্তবায়নে সিভিল সার্ভিসের সদস্যদের সুদক্ষভাবে গড়ে তুলতে হবে। রোববার (১৩ অক্টোবর) সাভারে বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৬৯ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর মোঃ রকিব হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ। প্রতিমন্ত্রী বলেন, সরকারের নীতি ও পরিকল্পনা বাস্তবায়নে সিভিল সার্ভিসের সদস্যদের ভূমিকা অপরিসীম। এজন্য সরকারি কর্মকর্তাদের পেশাদারী জ্ঞান, দক্ষতা ও মানসিকতা প্রতিটি ক্ষেত্রেই উৎকর্ষ সাধন প্রয়োাজন । এই পেশাদারী দক্ষতা অর্জনে মানসম্পন্ন প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

তিনি বলেন, জাতীয় পর্যায়ে গৃহীত সিদ্ধান্তগুলো মাঠ পর্যায়ে বাস্তবায়নের দায়িত্ব মূলত নবীন কর্মকর্তাদের। তাই সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করে জনগণের আশা-আকাঙ্খা পূরনে সিভিল সার্ভিসের সদস্যদেরকে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। প্রতিমন্ত্রী এ সময় সফলভাবে কোর্স সম্পন্নকৃত ৩৯৫ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র বিতরণ করেন। ছয় মাস মেয়াদী এ প্রশিক্ষণ কোর্স শেষে প্রথম স্থান অধিকারী বিসিএস পররাষ্ট্র ক্যাডারের সদস্য আরিফা আফরিন রেক্টর মেডেল লাভ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App