বছর পেরোতেই চুপসে গেছে জাতীয় ঐক্যফ্রন্ট

আগের সংবাদ

আজ কোজাগরী লক্ষ্মীপূজা

পরের সংবাদ

ওমানকে উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৩, ২০১৯ , ১১:২০ পূর্বাহ্ণ | আপডেট: অক্টোবর ১৩, ২০১৯, ১১:২০ পূর্বাহ্ণ

Avatar

সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ বাংলাদেশ অনূর্ধ্ব ২১ হকি দলকে ২-২ গোলে রুখে দেয় ওমান। প্রথম ম্যাচে বড় ব্যবধানে পরের ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ড্র করে সফরকারীরা যে বার্তা দিয়েছিল তা বাস্তবায়ন করতে পারেনি ওমান। তৃতীয় ম্যাচে ২-০ গোলে জেতা লাল-সবুজের প্রতিনিধিরা গতকাল রাশেদ আল ফাজারির বাহিনীকে ৪-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে বাংলাদেশ। এ সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ হকি দলের বিপক্ষে সফরকারী ওমান দল কোনো পাত্তাই পায়নি।

মওলানা ভাসানী স্টেডিয়ামে গতকাল সফরকারী বিপক্ষে গোল উৎসবে মেতে ওঠেন মামুনুর রশিদের শিষ্যরা। চতুর্থ ম্যাচে ওমানের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এই জয়ে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করল স্বাগতিক যুবারা। সব ম্যাচ জিততে বাংলাদেশের কোচ এতটাই মরিয়া ছিলেন যে, প্রতি ম্যাচে খেলার কৌশল ও অধিনায়ক বদল করতে সংকোচ বোধ করেননি। তাই প্রতি ম্যাচে অধিনায়ক পরিবর্তনের ধারাবাহিকতায় গতকাল বাংলাদেশের আর্মব্যান্ড পরেন সোহানুর রহমান সবুজ। এ ছাড়া ৮ অক্টোবর থেকে শুরু হওয়া হকি সিরিজে চতুর্থ ম্যাচ শেষে ১৩টি গোল হজম করেছে ওমান অনূর্ধ্ব-২১ হকি দল। আর ব্যর্থ রাশেদ আল ফাজারির বাহিনী ৪টি গোল শোধ করেছে। আগামী মঙ্গলবার পঞ্চম ও শেষ ম্যাচে মাঠে নামবে দুদল। সিরিজের সবকটি ম্যাচ ইউটিউব ও ফেসবুকে লাইভ স্ট্রিমিং করছে স্পোর্টস লাইফ টিভি।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে ওমান দলের বিপক্ষে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে সফরকারীদের বিপক্ষে ৫-১ গোলে জিতেছে মামুনুর রশিদের শিষ্যরা। দ্বিতীয় ম্যাচে আশরাফুলদের বিপক্ষে ঘুরে দাঁড়ায় ওমানের যুবারা। এরপর তৃতীয় এবং চতুর্থ ম্যাচে অসহায় আত্মসমর্পণ করে সফরকারীরা।

শনিবার (১২ অক্টোবর) ম্যাচ শুরুর আগে উভয় দলের খেলোয়াড়দের হাতে হকি ফেডারেশনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি। এ সময় উপস্থিত ছিলেন বাহফের জ্যেষ্ঠ সহসভাপতি আব্দুর রশীদ শিকদার, সহসভাপতি ড. মাহফুজুর রহমান, সাজেদ এ এ আদেল, জাকির আহমেদ রিপন ও ইউসুফ আলী।

১২ অক্টোবর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে চতুর্থ ম্যাচে বাংলাদেশের যুবাদের মুখোমুখি হয় ওমানের যুবারা। তবে এ দিন ম্যাচের শুরু থেকেই সফরকারীদের চেপে ধরে স্বাগতিক দল। বাংলাদেশের যুবারা গোল করতে মরিয়া হয়ে ওমানের গোল পোস্টের দিকে ছুটে যায় এবং সফল হয়। ২ মিনিটেই স্বাগতিকরা লিড নেয় মাহবুব হোসেনের ফিল্ড গোলে। তবে সফরকারী দল এ ম্যাচে নিজেদের রক্ষণ সুরক্ষিত রাখার যথেষ্ট চেষ্টা করে। কিন্তু এতে কোনো লাভ হয়নি রাশেদ আল ফাজারিদের।

আশরাফুল ইসলামের ফিল্ড গোলে ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। এরপর দ্বিতীয় কোয়ার্টারে কোনো গোল হয়নি। তা ছাড়া বেশ কয়েকটি সুযোগ পেয়েও বাংলাদেশের জালে বল পাঠাতে ব্যর্থ হয়েছে ওমানের যুবারা। তৃতীয় কোয়ার্টারে ৪০ ও ৪৩ মিনিটে পর পর দুটি পেনাল্টি কর্নার থেকে দুই গোল করে বাংলাদেশের বড় জয় নিশ্চিত করেন অধিনায়ক সোহানুর রহমান সবুজ। তবে ৫৮ মিনিটে রাশেদ আল ফাজারির পেনাল্টি কর্নার থেকে সান্ত¡নার এক গোল নিয়ে মাঠ ছাড়ে ওমান।