×

জাতীয়

পটুয়াখালীতে পুলিশের সহায়তায় অটো রিক্সা উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০১৯, ০৭:৩৮ পিএম

পটুয়াখালীতে পুলিশের সহায়তায় অটো রিক্সা উদ্ধার

চুরি যাওয়া অটো রিক্সা ও চোর চক্র

পটুয়াখালীতে চুরি যাওয়া অটো রিক্সাসহ চোর চক্রের মূল হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার গভীর রাতে সদর উপজেলার জৈনকাঠী এলাকার একটি গ্যারেজে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হল: খোকন হাওলাদার (৩৫) , বিশ্বজিৎ রায় (২৪) ও খোকন (৪৭)।

পটুয়াখালী পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জসিম উদ্দিন জানান, আমতলী এলাকার বাসিন্দা অসহায় ও দরিদ্র আহসান মৃধা লীজ ও নিজের পরিশ্রমের টাকায় দুইটি পুরাতন অটোরিক্সা ক্রয় করে একটি নিজে চালিয়ে এবং অপরটি অন্যকে ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করতো। গত  ৯ অক্টোবর দুপুরে তার ভাড়া দেওয়া অটো রিক্সাটির ড্রাইভার মোঃ ইউসুফ মৃধা শহরের নিউমার্কেট মসজিদের সামনে থেকে অজ্ঞাত নামা যাত্রীবেশি অটোরিক্সা চোর অটো ড্রাইভারের সাথে সুচতুর ভাবে সখ্যতা স্থাপন করে তাকে হোটেলে ভাত খাওয়ানোর জন্য নিয়ে যায়। যাত্রীবেশি অজ্ঞাত নামা চোর ড্রাইভার ভাতের বিল পরিশোধের নাম করে বিকাশ থেকে টাকা উত্তোলনের কথা বলে হোটেল থেকে বের হয়ে এসে অটোরিক্সাটির চাবির লাইন ছিঁড়ে সুকৌশলে অটোরিক্সাটি চুরি করে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, অনেক সময় অতিবাহিত হওয়ার পরেও অজ্ঞাত নামা চোর ফেরৎ না আসায় অটোরিক্সাটির ড্রাইভার হোটেল থেকে বের হয়ে অটোরিক্সাটি খুঁজে না পেয়ে বিভিন্ন স্থানে খুঁজতে থাকে। পরবর্তীতে অজ্ঞাত নামা চোর ড্রাইভারের মোবাইল নম্বরে ফোন করে অটোরিক্সাটির মুক্তিপন বাবদ বিকাশের মাধ্যমে ৪০ হাজার টাকা দাবী করে। অটো রিক্সার মালিক বাদী হয়ে বৃহস্পতিবার পটুয়াখালী সদর থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান (পিপিএম) তাৎক্ষনিক নির্দেশক্রমে মামলাটির তদন্তভার জেলা গোয়েন্দা পুলিশকে দেয়। প্রযুক্তির সহায়তায় চুরি যাওয়া অটো রিক্সা ও চোর চক্রের মূল হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। জেলা গোয়েন্দা পুলিশ ডিবির অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার জাকির হোসেন জানান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ জসিম উদ্দিনের নেতৃত্বে জৈনকাঠী এলাকার একটি গ্যারেজে অভিযান চালিয়ে চুরি যাওয়া অটো রিক্সাসহ চোর চক্রের মূল হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। অটোরিক্সা মালিকের দায়েরকৃত মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App