×

জাতীয়

চট্টগ্রামে তিন সদস্য গ্রেপ্তার, জিম্মি উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০১৯, ০৮:০৬ পিএম

প্রেমের ফাঁদে ফেলে এক যুবককে ব্ল্যাকমেইল করার অভিযোগে তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১১ অক্টোবর) সকালে নগরীর আকবর শাহ থানার ইউএসটিসির সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা সবাই অভিজাত পরিবারের সন্তান এবং নগরের নামকরা শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র। তারা একটি ব্ল্যাকমেইলিং চক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- চট্টগ্রাম কলেজের ইসলামের ইতিহাস বিভাগে অনার্স তৃতীয় বর্ষের ছাত্র ইফতেখারুল আলম (২৫), ইউএসটিসির ইইই বিভাগে তৃতীয় সেমিস্টারের ছাত্র তালিম উদ্দিন (২৪) এবং আইআইইউসি থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করা সালেহিন আরাফাত (২৮)। এ সময় পুলিশ বিশ্বকলোনি ডি-ব্লকের একটি বাসায় অভিযান চালিয়ে তাদের জিম্মিদশা থেকে ওষুধ কোম্পানির এক কর্মকর্তাকে উদ্ধার করে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রণব চৌধুরী বলেন, নগরীর পাঁচলাইশ থানার রহমান নগরের হাতিম বিল্ডিংয়ের বাসিন্দা রেনেটা ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে কর্মরত হাসান তারেক কোম্পানির কাজে দুই সপ্তাহ আগে বিশ্বকলোনিতে যান। সেখানে ইশরাত নামে এক মেয়ের সঙ্গে তার পরিচয় হয়।

সেই সূত্রে ১০ অক্টোবর রাতে মেয়েটি হাসান তারেককে বিশ্বকলোনির ডি-ব্লকে তার বাসায় ডেকে নেন। বাসায় যাবার পর চার যুবক সেখানে প্রবেশ করে এবং তাকে মাদক মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে জিম্মি করেন। মুক্তি পেতে হাসান তারেক প্রথমে বিকাশের মাধ্যমে তাদের ২৪ হাজার টাকা দেন। কিন্তু এতে ঘটনায় জড়িতরা খুশি হননি। তারা আরো টাকা দাবি করলে হাসান তারেক তার ছোট বোনকে দুটি চেক নিয়ে খুলশীতে ইউএসটিসির সামনে আসতে বলেন।

এ সময় হাসানের কণ্ঠস্বর শুনে বোনের সন্দেহ হলে তিনি ৯৯৯-এ ফোন করে পুলিশের সহযোগিতা চান। খুলশী থানার একটি টিমও ছদ্মবেশে ইউএসটিসির সামনে অবস্থান নেয়। তালিম চেক নিতে এলে পুলিশ তাকে হাতেনাতে আটক করে। তালিমের স্বীকারোক্তির ভিত্তিতে পরে অভিযান চালিয়ে হাসানকে উদ্ধার করা হয়। পরে ঘটনার শিকার হাসান তারেকের বোন প্রেসিডেন্সি স্কুলের শিক্ষিকা শারমিন ফারজানা বাদী হয়ে আকবর শাহ থানায় একটি মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App