সম্রাটকে জয়েন্ট সেলে জিজ্ঞাসাবাদ করা হবে

আগের সংবাদ

বিমানবন্দর থেকে ফিরে গেলেন মোস্তাফিজ

পরের সংবাদ

বাংলাদেশকে রুখে দিল ওমান

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১০, ২০১৯ , ১১:৪৫ পূর্বাহ্ণ

ঘরের মাঠে আগামী বছর অনুষ্ঠেয় জুনিয়র এশিয়া কাপ হকির শিরোপা জিততে এখন থেকেই নিজদের প্রস্তুত করছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল। এ টুর্নামেন্টটি আয়োজন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে। এমন চমৎকার আয়োজনে সফলতার পাশাপাশি বাংলাদেশ হকি ফেডারেশন খেলার মাঠেও যুবাদের ভালো পারফরম্যান্স চায়। তাই বাংলাদেশ হকি ফেডারেশনের আয়োজনে এবং ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ঢাকায় শুরু হয়েছে বাংলাদেশ এবং ওমান অনূর্ধ্ব-২১ হকি টেস্ট সিরিজ। সিরিজের প্রথম ম্যাচে ওমান অনূর্ধ্ব-২১ হকি দলের বিপক্ষে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে সফরকারীদের বিপক্ষে ৫-১ গোলে জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

তবে বুধবার (১০ অক্টোবর) দ্বিতীয় ম্যাচে আশরাফুলদের বিপক্ষে ঘুরে দাঁড়ায় ওমানের যুবারা। ফলে দুদলের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। আগামীকাল তৃতীয় ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল ওমান অনূর্ধ্ব-২১ দলের মোকাবেলা করবে। সিরিজের সবকটি ম্যাচ ইউটিউব ও ফেসবুকে লাইভ স্ট্রিমিং করছে স্পোর্টস লাইফ টিভি। সিরিজের অবশিষ্ট ৩ ম্যাচের যে কোনো একটি ম্যাচ এটিএন বাংলা মাঠ থেকে সম্প্রচার করবে বলে জানিয়েছে।

বুধবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের যুবাদের মুখোমুখি হয় ওমানের যুবারা। তবে এ দিন ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরে সফরকারীরা। কিন্তু এতে কোনো লাভ হয়নি রাশেদ আল ফাজারিদের। বেশ কয়েকটি সুযোগ পেয়েও বাংলাদেশের জালে বল পাঠাতে ব্যর্থ হন তারা। কারণ বাংলাদেশ অভিজ্ঞতা আর সামর্থ্যে যে এগিয়ে সেটা হাড়ে হাড়ে টের পেয়েছে রাশেদ আল ফাজারিরা। তবে প্রথম দুই কোয়ার্টারে দুদলের মধ্যে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। ১২ মিনিটে ওমানের রাশেদ আল ফাজারির ওয়ান অন ওয়ান চান্স ফিরিয়ে দেন বাংলাদেশ গোলরক্ষক বিপ্লব কুজুর। দ্বিতীয় কোয়ার্টারে কাউন্টার অ্যাটাক থেকে সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু রাজীব দাসের শট ফিরিয়ে দেন ওমান গোলরক্ষক ইদ্রিস আল বুলুশি।

এর ফলে বাংলাদেশের যুবারা গোল করতে মরিয়া হয়ে ওঠে। তৃতীয় কোয়ার্টারের প্রথম মিনিটেই লিড নেয় বাংলাদেশ। মাহবুব হোসেনের ফিল্ড গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। দুর্দান্ত লড়াই করে ৩৪ মিনিটে রাশেদ আল ফাজারির পেনাল্টি কর্নারে সমতায় ফেরে ওমান। এরপর ৪১ মিনিটে আবার রাশেদ আল ফাজারির ফিল্ড গোলে ২-১ এ লিড নেয় ওমান। তবে ৪৩ মিনিটে সোহানুর রহমান সবুজের ফিল্ড গোলে ২-২ এর সমতা নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ দল ভারতে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু নানা কারণে যাত্রা ভঙ্গ হওয়ায় ঘরের মাঠে ওমানকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ হকি ফেডারেশন। পাকিস্তান হয়ে বাংলাদেশে আসে ওমান। প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ের বার্তা দিয়েছে মধ্য প্রাচ্যের দলটি।

বিষয়: