ছাত্রলীগের শোকর‌্যালি

আগের সংবাদ

ফাহাদ হত্যা মামলার চার্জশিট শিগগিরই : স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

ফাহাদ হত্যার প্রতিবাদ

বিএনপির ২ দিনের কর্মসূচি ঘোষণা

কাগজ প্রতিবেদক:

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১০, ২০১৯ , ১:৫২ অপরাহ্ণ

ভারতের সঙ্গে সকল চুক্তি বাতিল ও বুয়েটের আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে একটি প্রেস ব্রিফিং এ ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। দলটির স্হায়ী কমিটিপ পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

দলটি আগামী ১২ অক্টোবর শনিবার ঢাকাসহ সকল জেলা ও মহানগরে জনসমাবেশ অনুষ্ঠিত করবে। এছাড়াও ১৩ অক্টোবর একই দাবিতে জেলা সদরে জেলা সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

মোশাররফ হোসেন বলেন, সরকার ভারতের সঙ্গে অসম চুক্তির মাধ্যমে দেশের স্বার্থ বিঘ্নিত করেছে। ফেনী নদী থেকে ১.৮২ ভাগ পানি ত্রিপুরার সাব্রুম শহরের জনগনকে ব্যাবহারের অনুমতি দিয়েছে, সমুদ্র উপকূলে রাডার বসানোর অনুমতি দিয়েছে, এলজিপি গ্যাস ব্যাবহারের নিশ্চয়তা দিয়েছে। কিন্তু ভারতে পাটজাত দ্রব্যের উপর আরোপিত বাধা অপসারনে নিশ্চয়তা আদায়ে ব্যার্থ হয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রীয় সফর করার আগে সরকার যথাযত প্রস্তুতি নেয়নি। জনগনের কাছে সকল চুক্তি গোপন করে প্রতিবেশি রাষ্ট্রকে খুশি করে ক্ষমতার মসনদ টিকিয়ে রাখার চেষ্টা করছে। কিন্তু দেশবাসী এর বিরুদ্ধে ফুঁসে উঠেছে।

বিএনপির এই নেতা বলেন, আবরার দেশের প্রতিবাদী কন্ঠস্বর। তার মৃত্যু বৃথা কতে পারে না। আবরার যে কারনে শহীদ হয়েছে, সেই স্বার্থবিরোধী চুক্তি বাতিল করতে হবে। আবরারের রক্তের ঋন শোধ করতে প্রতিটি নাগরিককে আজ একই পতাকা তলে এসে দাঁড়াতে হবে। তাহলেই এই চুক্তি বাতিল হবে। আবরার সহ শত শহীদের আত্মা শান্তি পাবে৷

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সহ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।