দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী : রিজভী

আগের সংবাদ

ফাহাদ হত্যার প্রতিবাদে ছাত্রলীগের শোকর‌্যালি

পরের সংবাদ

বুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

দাবি না মানলে সব ভবনে তালা 

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১০, ২০১৯ , ১২:৫৫ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১০, ২০১৯, ২:৩১ অপরাহ্ণ

Avatar

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় দশ দফা দাবি না মানলে শনিবার (১২ অক্টোবর) থেকে সকল একাডেমিক ভবনে তালা দেয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। একই সঙ্গে ১৪ অক্টোবরের বুয়েট ভর্তি পরীক্ষা যে কোনো মূল্যে বন্ধ করা হবে বলে জানান তারা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় শহীদ মিনারে সংবাদ সম্মেলন করে তৃতীয় দিনের কর্মসূচি ঘোষণার করেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা জানান, আবরার হত্যাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের পাশাপাশি আহসানউল্লা হল এবং সোহরাওয়ার্দী হলের পূর্বের ঘটনাগুলোতে জড়িত সকলের ছাত্রত্ব বাতিল করতে হবে। এছাড়া দায়িত্বপালনে ব্যর্থতার কারণে শেরেবাংলা হলের প্রভোস্ট জাফর ইকবাল মৌখিকভাবে পদত্যাগ করার ঘোষণা দিলেও তার কোনো নোটিস তারা হাতে পাননি। অতিদ্রুত এ বিষয়ে নোটিসের দাবি জানিয়েছেন তারা।

সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে বুয়েট ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বুয়েট শহীদ মিনারে এসে শেষ হয়। এ সময় তারা “খুনিদের ঠিকানা, এই বুয়টে হবে না”, “আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে”, “ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনিদের ফাঁসি চাই”, “মাদকের আস্তানা, এই বুয়েটে হবে না” ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

বুধবারের (৯ অক্টোবর) মত আজকেও তারা বুয়েটের আশেপাশের সকল সড়ক অবরোধ করে আন্দোলন চালাচ্ছেন শিক্ষার্থীরা । পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দেয়ালে গ্রাফিতি এঁকে আবরার হত্যার প্রতিবাদ এবং বিচারের দাবি জানিয়েছেন। বিকেলে খুনিদের ফাঁসির দাবিতে একটি পথনাটক করারও ঘোষণা দিয়েছেন তারা।