×

জাতীয়

পালিয়ে যাওয়ার লোক আমি নই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৯, ১১:২৮ এএম

 ক্যাসিনোকাণ্ডে সমালোচিত যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, আমি কোনো অপরাধ করিনি যে, দেশ থেকে পালিয়ে যেতে হবে। আমি পালিয়ে যাওয়ার লোক না। রাজনীতি করি। গতকাল মঙ্গলবার তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ওমর ফারুক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ভগ্নিপতি এবং প্রধানমন্ত্রীর ফুফাত বোনের স্বামী। বিভিন্ন সংবাদমাধ্যমে যুবলীগের চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞার খবর প্রকাশের পর গতকাল তিনি সাংবাদিকদের বলেন, আমার কাছে এমন কোনো সংবাদ আসেনি। আর আমি কেনই বা পালাব? পালাবার কোনো কারণ তো নেই। রাজনীতি করতে গেলে ভুলভ্রান্তি থাকতেই পারে। আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাকে গ্রেপ্তার করলে আমার কাজ হবে আদালতে নিজেকে নির্দোষ প্রমাণিত করা। অপরাধ হচ্ছে প্রমাণের বিষয়।

প্রসঙ্গত, ঢাকায় ক্যাসিনো পরিচালনায় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ সংগঠনটির শীর্ষ পর্যায়ের নেতাদের সম্পৃক্ততার বিষয়টি গত মাসে প্রকাশ্যে আসার পর প্রথমে তাদের ব্যাংক হিসাব তলব করা হয়। পরে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়। গত রবিবার সম্রাট গ্রেপ্তারের দুদিন আগে গত বৃহস্পতিবার যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (এফআইইউ)। এফআইইউ থেকে সব ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের কাছে ওমর ফারুকের নাম এবং তার জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) নম্ব^র পাঠিয়ে তার সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য তিন দিনের মধ্যে পাঠাতে বলা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App