লন্ডন গেলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

আগের সংবাদ

আ’লীগের চার সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা

পরের সংবাদ

মোমবাতি প্রজ্জ্বলনে ফাহাদকে স্মরণ

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৯, ২০১৯ , ৮:৫৪ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ১০, ২০১৯, ১২:০৬ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে স্মরণ করেছেন তার সহপাঠী ও বুয়েট শিক্ষার্থীরা। বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা সাতটার সময় মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে নিহত আবরার ফাহাদকে স্মরণ ও তার বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

সন্ধ্যা সাতটায় শুরু হওয়া এই মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে শিক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন এবং এরপর একটি মৌন মিছিল নিয়ে বুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে আবার শহীদ মিনারে এসে জড়ো হন। এরপরে শহীদ মিনারে মোমবাতি রেখে ১ মিনিট নিরবতা পালন করেন তারা।

মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচিতে আসা নিহত ফাহাদের সহপাঠী শ্রাবণ জানান, মোমবাতি জ্বালানোর মাধ্যমে আমরা ফাহাদকে স্মরণ করছি। এটা একটা মৌন প্রতিবাদও বলতে পারেন। অনেকের চোখ আছে কিন্তু সেই চোখে আলো নেই। আমরা মোমবাতি জ্বালিয়ে তাদের আলোর পথ দেখাতে চাই।

এই কর্মসূচিতে বুয়েট শিক্ষার্থীদের পাশাপাশি ঢাকার বেশ কিছু স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।

মোমবাতি প্রজ্জ্বলন শেষে আজকের মত আন্দোলন স্থগিত করেন তারা। আগামীকাল সকাল দশটায় আগেরমত একই দাবিতে বুয়েট শহীদ মিনারে অবস্থান নেবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।