ভারতের সাথে জাতীয় স্বার্থবিরোধী অসম চুক্তি বাতিলের দাবি

আগের সংবাদ

শুক্রবার শুরু হচ্ছে গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসব

পরের সংবাদ

বাজেট সংকেটে দীপনের ‘ডু অর ডাই’

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৯, ২০১৯ , ৫:১৪ অপরাহ্ণ

গত বছরের ১৭ জানুয়ারি ঘোষণা এসেছিলো দীপনংকর দীপনের সিনেমা ‘ডু অর ডাই’-এর। কথা ছিল গেলো বছরেই শুটিং হয়ে এ বছরেই সিনেমা হলে আসবে। কিন্তু সিনেমাটির শুটিংই এখন পর্যন্ত শুরু করতে পারেনি পরিচালক। আর এর কারণ বাজেট সংকট।

ভোরের কাগজের সাথে আলাপচারিতায় তিনি বলেন, ‘আমরা যখন গবেষণা শেষ করে স্ক্রিপ্ট করলাম তখন দেখলাম ছবির দ্বিতীয়ার্ধে টানা বিশ মিনিটের মত বিমান যুদ্ধের দৃশ্য আছে যা গ্রাফিক্সে করতে হবে। এছাড়া পুরো ছবি জুড়ে আরও অনেক গ্রাফিক্সের কাজ রয়েছে। সেগুলোর অধিকাংশ এই মুহুর্তে বাংলাদেশে করা সম্ভব না। তাই আমরা যোগাযোগ করি ভারতীয় প্রতিষ্ঠান রেড চিলি ও আফটারের সাথে। তারা আমাদেরকে যে বাজেট দেয় তা ছিল ২-২.৫ কোটি ভারতীয় রুপি। যার ফলে পুরো বাজেট গিয়ে দাঁড়ায় বাংলাদেশি টাকায় ৫ কোটিতে। যা আমাদের প্রযোজক তার পক্ষে বহন করা সম্ভব নয় বলে জানিয়ে দেন।  আমরা এখন নতুন প্রযোজক খুঁজচ্ছি। কিন্তু তাদের কেউই এত টাকা বিনিয়োগ করতে রাজি হচ্ছে না।’

১৯৭১ সালের ৩ ডিসেম্বর ডিএইচথ্রি-ওটিটিইআর বিমানের কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল আলমের নেতৃত্বে পরিচালিত পরিচালনা করে অপারেশন কিলো ফ্লাইট নিয়ে সিনেমাটির গল্পা। বাংলাদেশের প্রথম এয়ারক্রাফট সিনেমা বলা সিনেমাটি প্রযোজনা করার কথা ছিলো মেইন স্কয়ার করপোরেশন।

এত কিছুর পরেও আশা ছাড়ছেন না দীপন। তিনি বলেন, এটি আমার স্বপ্নের প্রজেক্ট। আমি ২৫ জনের মোট ৫২ ঘণ্টা সাক্ষাতকার নিয়েছিলাম, কাজটি করবো বলেই। যেভাবেই কাজটি আমি করবোই। দীপন বর্তমানে নির্মাণ করছেন ‘ঢাকা ২০৪০’। তার হাতে রয়েছে র‌্যাবকে নিয়ে সিনেমা ‘অপারেশন সুন্দরবন’।