দেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে এটা হয় না

আগের সংবাদ

আমরা দুর্নীতিতে ‘প্রচন্ড উন্নয়ন’ করেছি : সুলতানা কামাল

পরের সংবাদ

দূর্নীতির বিপক্ষে সোচ্চার মুক্তিযোদ্ধার সন্তান

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৯, ২০১৯ , ৪:৩৪ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৯, ২০১৯, ৪:৩৪ অপরাহ্ণ

Avatar

এবার দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি। বাংলাদেশের দূর্নীতিবাজ এবং তাদের গডফাদারদের অনিতিবিলম্বে গ্রেফতারের দাবীতে ৯অক্টোবর বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি মেহেদী হাসান লিখিত বক্তব্যের মাধ্যমে এ আহবান জানান।
বর্তমান সরকারের চলমান দূর্নীতি বিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির তিনটি মুল দাবীর মধ্যে ছিল: প্রথমত. সরকারী আধা সরকারী ও স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠানে কর্মরত সকল দূর্নীতিবাজ ব্যক্তিদের আইনের আওতায় আনা হউক। দ্বিতীয়ত. দূর্নীতিবা দের সকল অর্থ সম্পদ/সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় কোষাগারে নিয়ে দেশের উন্নয়নে ব্যবহার করা হউক। তৃতীয়ত. অনিতিবিলম্বে দূর্নীতিবাজদের তথ্য উপাত্ত সংগ্রহ ও প্রেরণের জন্য একটি বিশেষ সেল গঠন করে প্রধানমন্ত্রী বরাবর সর্বসাধারণের আর্জি প্রেরণের ব্যবস্থা গ্রহণ করা হউক।
দূর্নীতির বিরুদ্ধে যদ্ধে শামিল হওয়ার অংশ হিসেবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের অন্তরালে ক্যাসিনো, মাদক ব্যবসা, চোরাচালান সহ সকল অনৈতিক কর্মকান্ডের হোতা ক্যাসিনো গডফাদার মো. আলী আহাম্মদ এবং তার অন্যতম পৃষ্ঠপোষক মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহা সচিব (প্রশাসন) এমদাদ হোসেন মতিনের অনৈতিক কর্মকান্ডের চিত্র তুলে ধরেন। পাশাপাশি ক্রীড়া চক্রের অবৈধ কার্যক্রমে সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন এম.পি ও নুরুন্নবী চৌধুরী শাওন এম.পির সম্পৃক্ততার তথ্য উপস্থাপন করেন।
উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ক্রীড়া সম্পাদক মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল (বিচ্চু জালাল), মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সেলিম রেজা, অর্থ সম্পাদক মাধবী ইয়াসমিন রুমা, ত্রান ও পুনর্বাসন সম্পাদক মাকসুদা সুলতানা ঐক্য, দুরন্ত সত্যের সন্ধান (দুসস) এর প্রতিষ্ঠাতা ও প্রধান কর্ণধার মো. আহসান হাবীব, প্রমুখ আগামী ১১ অক্টোবর শাহবাগে যাদুঘরের সামনে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক সচেতনা নিয়ে কমিটির পরবর্তী সমাবেশ উল্লেখ করে সংবাদ সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।