ফাহাদ হত্যার বিচারের দাবিতে কালো পতাকা মিছিল

আগের সংবাদ

সম্রাটের রিমান্ড শুনানি ১৫ অক্টোবর

পরের সংবাদ

চার কোটি বাজেটের ‘মেকআপ’

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৯, ২০১৯ , ২:১৭ অপরাহ্ণ

বাংলা সিনেমার বর্তমানে দুর্দিন চলছে। এ মুহূর্তে কেউ যখন এখানে বিনিয়োগের সাহস পাচ্ছে না, সেখানে ‘মেকআপ’ নির্মিত হয়েছে চার কোটি টাকা ব্যয়ে। এমনটাই জানালেন সিনেমাটির পরিচালক অনন্য মামুন। তিনি বলেন, আমরা চেয়েছি দর্শকদের একটি ভালো ছবি উপহার দিতে। তাই এর বাজেটে কোনো ছাড় দিইনি। এক গানেই আমরা খরচ করেছি ৭০ লাখ টাকা। গ্ল্যামার দুনিয়ার বাহারি উজ্জ্বল রং, চাকচিক্য দেখে মুগ্ধ সবাই। কিন্তু তার উল্টো পিঠে কী থাকে? বর্ণহীন, ধূসর, মলিন জীবন। এসব ঘটনা নিয়েই সিনেমা ‘মেকআপ’।

অনন্য মামুন বলেন, চলচ্চিত্রের অনেক শিল্পীই শুধুমাত্র ক্যারিয়ারের কথা ভেবে গোপন করে তাদের সংসারসহ জীবনের অনেক সত্য। কিন্তু দিন শেষে সবাইকে ফিরে যেতে হয় তার আপন ঠিকানায়, সেখানে মেকআপের কোনো আবরণ থাকে না, থাকে শুধু সত্য। মেকআপ দিয়ে সব লুকানো গেলেও কষ্ট আর আবেগ লুকানো যায় না। ‘মেকআপ’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, রোশান, নবাগত নিপা আহমেদ রিয়েলি, সাইফ চন্দন, শিশুশিল্পী নমনী, কাজী উজ্জ্বল ও কলকাতার পায়েল মুখার্জী ও বিশ্বজিৎ মুখার্জী।

বর্তমানে এর সত্তর শতাংশ শুটিং শেষ হয়েছে। শুটিং হয়েছে ভারতের রামুজি ফিল্ম সিটি, বাংলাদেশের মানিকগঞ্জ ও ঢাকায়। বাকি শুটিং খুব শিগগিরই শেষ হবে। প্রাথমিকভাবে পরিচালকের ইচ্ছে ‘মেকআপ’ ১৫ নভেম্বর মুক্তি দেয়া। প্রথম অবস্থায় বাংলাদেশ ও ভারতে একযোগে মুক্তি দেয়া হবে। এরপর বিশ্বব্যাপী মুক্তি দেয়া হবে। এ ছাড়া ভারতীয় একটি ডিজিটাল প্ল্যাটফর্মেও সিনেমাটি মুক্তি দেয়া হবে। নতুন প্রযোজনা সংস্থা সেলিব্রেটি প্রোডাকশন ‘মেকআপ’ প্রযোজনা করছে। তারা বছরে তিনটি করে সিনেমা প্রযোজনা করবে।

বিষয়: