×

শিক্ষা

বুয়েটে জানাজা শেষে বাড়ির পথে ফাহাদের লাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯, ০১:১২ এএম

বুয়েট কেন্দ্রীয় মসজিদে প্রথম জানাজা শেষে কুষ্টিয়ায় নিজ বাড়িতে নেয়া হচ্ছে আবরার ফাহাদের মৃতদেহ। সোমবার (৭ অক্টোবর) রাত ১০টার দিকে তার জানাজা সম্পন্ন হয়। শেরেবাংলা হলসহ বুয়েটের অন্যান্য হলের শিক্ষক-শিক্ষার্থীর পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রাও জানাজায় অংশ নেন। এরপর লাশবাহী গাড়িতে করে ফাহাদের লাশ নিয়ে কুষ্টিয়ার কুমারখালি উপজেলার রায়ডাঙ্গা গ্রামে রওনা দেন স্বজনরা।

এর আগে রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেলের মর্গ থেকে শেষবারের মতো বুয়েট ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয় ফাহাদের লাশ। এসময় ক্ষুব্ধ সহপাঠী ও শিক্ষার্থীদের কেউ কেউ কান্নায় ভেঙে পড়েন। জানাজার জন্য ৯টা ৩৫ মিনিটের দিকে নেয়া হয় কেন্দ্রীয় মসজিদে।

প্রথম জানাজা শেষ হলে ফাহাদের লাশ নিয়ে বাবা, ফুফা ও স্বজনরা মিলে ঢাকা থেকে কুষ্টিয়ায় রওনা দেন। সকাল ১০টায় রায়ডাঙ্গা ঈদগাহ ময়দানে জানাজা শেষে দাফনের কথা রয়েছে। ফাহাদের চাচা মিজানুর রহমান বিষয়টা নিশ্চিত করেছেন।

[caption id="attachment_168262" align="aligncenter" width="773"] ক্যাম্পাসে কান্নায় ভেঙে পড়েন ফাহাদের বাবা আর ফুফু।[/caption]

এদিকে, ফাহাদ হত্যার বিচারের দাবিতে মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ৯টা থেকে চারদফা দাবিতে আন্দোলনে নামবেন বুয়েট শিক্ষার্থীরা। ফাহাদের প্রথম জানাজার পর সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ করেন। এরপর আন্দোলনের ঘোষণা দেন।

ফাহাদের বাবা বরকত উল্লাহ ছেলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেছেন, সুষ্টু তদন্তের মাধ্যমে যেন দোষীদের আইনের আওতায় আনা হয়।

ভোকা/এনএম

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App