×

জাতীয়

ফাহাদ হত্যাকাণ্ডে ১০ ছাত্রলীগ নেতা রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯, ০৪:৪৩ পিএম

ফাহাদ হত্যাকাণ্ডে ১০ ছাত্রলীগ নেতা রিমান্ডে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ছাত্রলীগের ১০ নেতার প্রত্যেকে পাঁচদিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ।

শুনানি শেষে মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে নেয়া আসামিরা হলেন ছাত্রলীগের বুয়েট শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল (সিভিল ইঞ্জিনিয়ারিং, দ্বিতয়ি বর্ষ), সহসভাপতি মুহতাসিম ফুয়াদ (সিভিল ইঞ্জিনিয়ারিং, দ্বিতীয় বর্ষ), সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, চতুর্থ বর্ষ), তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, চতুর্থ বর্ষ), ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন (নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং, চতুর্থ বর্ষ), উপসমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল (বায়ো মেডিকেল ইঞ্জিনিয়ারিং, তৃতীয় বর্ষ), সদস্য মুনতাসির আল জেমি (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, দ্বিতীয় বর্ষ), মুজাহিদুর রহমান মুজাহিদ (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, তৃতীয় বর্ষ), খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং তৃতীয় বর্ষ) ও ইসতিয়াক আহম্মেদ মুন্না (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং চতুর্থ বর্ষ)।

 

এর আগে সোমবার (৭ অক্টোবর) ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা বরকতুল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে মামলা করেন। আসামিদের মধ্যে ১০ জনকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৮ অক্টোবর) মামলার তদন্তভার গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এর আগে ৬ অক্টোবর দিনগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বুয়েট কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App