যথাসময়ে হবে বিপিএল!

আগের সংবাদ

কাতার বধের ছক কষছেন জেমি ডে

পরের সংবাদ

ফেসবুকে এনসিএল

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৮, ২০১৯ , ২:৩১ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৮, ২০১৯, ২:৩১ অপরাহ্ণ

Avatar

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের সবচেয়ে বড় ও আকর্ষণীয় জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) আসর বসবে ১০ অক্টোবর। এবার বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটকে আরো জনপ্রিয় করার জন্য সব রকমের চেষ্টা করছে বিসিবি। তাই ক্রিকেটপ্রেমীদের সুখবর দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে শুরু হওয়া এবারের জাতীয় ক্রিকেট লিগের ম্যাচ সরাসরি দেখা যাবে ফেসবুকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিশিয়াল ফেসবুক পেজে দেখা যাবে ম্যাচগুলো। বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন এ কথা। তিনি বলেন, ম্যাচ দেখানোর ক্ষেত্রে ফোর কে ক্যামেরা ব্যবহার করা হবে। প্রতি রাউন্ডের অন্তত একটি ম্যাচ দেখানো হবে।

এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ঘরোয়া টুর্নামেন্টের বিষয় চুক্তিবদ্ধ রয়েছে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি প্রতিষ্ঠান ওয়ালটন। দীর্ঘদিন ধরেই বিসিবির সঙ্গে ঘরোয়া টুর্নামেন্টে স্পন্সর হিসেবে বেসরকারি প্রতিষ্ঠানটি পাশে আছে। এ ধারাবাহিকতা বজায় রেখে গতকাল বিসিবির সঙ্গে এনসিএলের টাইটেল স্পন্সর হিসেবে নতুন করে তিন বছরের চুক্তি করেছে ওয়ালটন। আগের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কারণে কাগজে আনুষ্ঠানিকতা আরো একবার করতে হয়েছে। এ ছাড়া গতকাল এনিসিএলের লোগো উন্মোচন করা হয়।

েসামবার( ৭ অক্টোবর) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব রাকিব হায়দার, ম্যানেজার আরিফুল ইসলাম। আর ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক উদয় হাকিম ও অ্যাডিশনাল ডিরেক্টর মিলটন আহমেদ। জাতীয় ক্রিকেট লিগে স্পন্সরশিপ বাদেও গত দুই আসরে মাঠের সৌন্দর্য বৃদ্ধি করতে প্রতিটি দলের খেলোয়াড়, আম্পায়ার, রেফারিকে জার্সি প্রদান করছে ওয়ালটন। পরবর্তী তিন আসরেও খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের জার্সি প্রদান করবে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান নির্বাহী বলেন, অনেক দিন ধরেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নানা কর্মকাণ্ডের সঙ্গে ওয়ালটন জড়িত রয়েছে, বিশেষ করে স্পন্সরশিপ কর্মকাণ্ডের বিষয়ে। এই বছরও আমাদের জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর হিসেবে তারা থাকছে। বিসিবির পক্ষ থেকে আমি ওয়ালটন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই আমাদের সঙ্গে থাকার জন্য।

ওয়ালটন গ্রুপের উদয় হাকিম বলেন, খেলাধুলার সঙ্গে আমরা সবসময় আছি এবং থাকব। তাই আমরা বিসিবির সঙ্গে আরো ৩ বছর চুক্তি করেছি। আমরা আশা করি ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেট আরো শক্ত অবস্থান গড়তে পারবে। এ টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বিপ টেস্ট নিয়ে বিসিবি ভালো উদ্যোগ নিয়েছে।

এ ছাড়া জাতীয় ক্রিকেট লিগের নতুন মৌসুমে খেলার জন্য অংশগ্রহণকারী ক্রিকেটারদের জন্য বিপ টেস্টে ন্যূনতম ১১ পাওয়ার বাধ্যবাধকতা করে দিয়েছে বিসিবি। তাই রীতিমতো ঘাম ঝরাচ্ছে প্রায় সব খেলোয়াড়রা।