ফাহাদ হত্যার ৩৭ ঘণ্টা পর ক্যাম্পাসে বুয়েট ভিসি

আগের সংবাদ

প্রতিমা বিসর্জন

পরের সংবাদ

ঢাবি শিক্ষক সমিতির ক্ষোভ

ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৮, ২০১৯ , ৭:৪০ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৯, ২০১৯, ১২:৫১ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২য় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডে ক্ষোভ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। পাশাপাশি এই হত্যাকাণ্ডকে নির্মম ও পৈশাচিক উল্লেখ করে হত্যাকারীদের দ্রুততম সময়ে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এসএম মাকসুদ কামাল এবং যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে বলা হয়,  আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডে আমরা ক্ষুব্ধ, ব্যথিত ও মর্মাহত। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা জানাই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জ্ঞানচর্চা ও বিতরণই বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ। মুক্তবুদ্ধির চর্চা ও পরমতসহিষ্ণুতা ব্যাহত হলে বিশ্ববিদ্যালয় তার লক্ষ্য থেকে বিচ্যুত হয়ে পড়ে। আবরারের এই নিষ্ঠুর হত্যাকাণ্ড বিশ্ববিদ্যালয়ের কিছুসংখ্যক শিক্ষার্থীর চরম অসহিষ্ণুতার বহিঃপ্রকাশ; যা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও চিন্তাচেতনার পরিপন্থি।

আবরারের হত্যাকারীদের শাস্তি দাবি করে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বলেন, আমরা প্রত্যাশা করি দ্রুততম সময়ের মধ্যেই এই হত্যাকাণ্ডের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত হবে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা