ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে ছাত্র-শিক্ষক বিক্ষোভ

আগের সংবাদ

কোপেনহেগেনের পথে আতিকুল

পরের সংবাদ

শোকের মাতমে রায়ডাঙ্গায় ফাহাদের দাফন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৯ , ১২:০৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৮, ২০১৯ , ১২:৪১ অপরাহ্ণ

ঢাকায় নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের দাফন সম্পন্ন হয়েছে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায়। গ্রামের বাড়ী কুমারখালীর কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা গ্রামে সকাল ১০টায় ৩য় জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে ৬টায় পিটিআই রোডস্থ আল-হেরা জামে মসজিদের সামনে ২য় জানাজা হয়। জানাজায় অংশ নিয়েছে উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতাকর্মী ও এলাকাবাসী।

মঙ্গলবার (৮ অক্টোবর) ভোর ৬টায় ঢাকা থেকে আবরার মরদেহ অ্যাম্বুলেন্স যোগে কুষ্টিয়ার নিজ বাড়ীতে পৌঁছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্য সৃষ্টি হয়। পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া। মা-বাবাসহ পরিবার পরিজনের কান্নায় ভারী হয়ে ওঠে পিটিআই রোডের আকাশ-বাতাশ। শোকে বিহবল হয়ে পড়ে পুরো এলাকা। শেষবারের মত দেখতে বাড়িতে ভিড় জমিয়েছেন অনেকেই।

আবরারকে বহনকারী অ্যাম্বুলেন্স।

সুষ্ঠ তদন্ত করে দ্রুত নির্মম এই হত্যাকান্ডের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানায় এলাকাবাসী। এই নৃশংস হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও। সবাই এই হত্যার বিচার দাবি করেন। জানাজা শেষ হওয়ার পর গ্রামবাসী প্ল্যাকার্ড হাতে ঈদগাহ ময়দানের পাশে রাস্তায় দাঁড়িয়ে খুনিদের বিচার দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

উল্লেখ্য, সোমবার (৭ অক্টোবর) রাত তিনটার দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যা করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। এরপর ময়না তদন্ত শেষে সোমবার রাত ১০টায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয় বুয়েট ক্যাম্পাসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়