২২দিন বন্ধ থাকবে ইলিশ ধরা

আগের সংবাদ

প্রযুক্তি ও ভাষাজ্ঞান থাকলেই বিদেশে কর্মসংস্থান

পরের সংবাদ

অভয়নগরে যাত্রী দুর্ভোগ

যশোরে তিনচাকার যান চালকদের ধর্মঘট

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৭, ২০১৯ , ৬:৪৪ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৭, ২০১৯, ৬:৪৪ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

যশোরের অভয়নগরে তিন চাকার ব্যাটারী চালিত ভ্যান, রিক্সা, ইজিবাইক, ইঞ্জিনচালিত নসিমন, করিমন, আলম সাধু, মাহেন্দ্র চালকরা অনির্দিষ্ট কালের ধর্মঘটের ডাক দিয়েছে। সোমবার (৭ অক্টোবর) থেকে এ ধর্মঘটের ডাক দেয়। যশোর-খুলনা মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করার কারণে তারা এ ধর্মঘটের ডাক দিয়েছে।

চালকদের সাথে কথা বলে জানা গেছে, অভয়নগরে প্রায় ১৩ হাজারের মত ব্যাটারী চালিত ভ্যান, রিক্সা, ইজিবাইক, ইঞ্জিনচালিত নসিমন, করিমন, আলম সাধু, মাহেন্দ্র রয়েছে। মহাসড়কে থ্রি হুইলার চলাচলে আদালতের নিষেধাজ্ঞা বাস্তবায়নে পুলিশ গত ৩ অক্টোবর থেকে মহাসড়কে সকল ব্যাটারী ও ইঞ্জিন চালিত যানবাহন বন্ধ করে দেয়।

এ পর্যন্ত অভয়নগর থানা এবং নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশ শতাধিক যান আটক করেছে বলে চালকদের নেতারা জানিয়েছে। নেতারা বলছেন, আদালতের নিষেধাজ্ঞা থাকলেও দেশের সর্বত্র থ্রি হুইলার গাড়ি চলছে। কোথাও হয়রানি করা হচ্ছে না। শুধুমাত্র অভয়নগরে আমাদের উপর খবরদারি করা হচ্ছে। এখানে সব জায়গায় ডাইভারসন রোডও নাই। বাধ্য হয়ে তারা ধর্মঘটের ডাক দিয়েছেন।

এদিকে উপজেলার সর্বত্র থ্রি হুইলার না চলায় যাত্রী দুর্ভোগ বেড়েছে। উপজেলার রাজঘাট গ্রামের মশিয়ার রহমান জানায়, ‘সোমবার রাস্তায় ভ্যান, অটোরিকসা না পেয়ে আমি সকালে বাড়ি থেকে চার কিলোমিটার পথ হেটে নওয়াপাড়া বাজারে এসেছি।’ দুর্গাপুজা উপলক্ষ্যে ফুলতলার যুগ্নীপাশা গ্রামের নিতাই রায় পরিবারের লোকজনসহ গতকাল অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের আত্মীয় বাড়ি বেড়াতে যাওয়ার কথা ছিল। কিন্তু ‘হঠাৎ করে ইজিবাইক না চলায় শেষ মুহূর্তে আর তারা আসতে পারিনি বলে জানালেন ধোপাদী গ্রামের নিত্যানন্দ পাল।’

অভয়নগর ইজিবাইক সমিতির সভাপতি কামরুল ইসলাম বলেন, ‘পুলিশ আমাদেরকে মহাসড়কে উঠতেই দিচ্ছে না। এপর্যন্ত শতাধিক গাড়ী আটক করা হয়েছে। আমাদের দাবী যেহেতু দেশের সর্বত্র থ্রি হুইলার চলছে। আমাদেরও চলতে দেয়া হোক।’