×

জাতীয়

দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯, ১২:৪৫ পিএম

দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছে সরকার

দেশের জনগণের স্বার্থ জলাঞ্জলী দিয়ে ভারতের সাথে এক তরফা চুক্তি করায় প্রধানমন্ত্রী তার সাংবিধানিক শপথ ভঙ্গ করেছেন বলে অভিযোগ করে বিএনপি। এজন্য সরকারের পদত্যাগ দাবি করেছে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

চুক্তির বিষয়ে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতে এতদিন পর সম্রাটকে গ্রেপ্তার দেখানোর নাটক মঞ্চস্থ হয়েছে দাবি করে রিজভী বলেন, সমুদ্র বন্দর, ফেনী নদীর পানি এবং জ্বালানী সংকটময় দেশের গ্যাস ভারতের হাতে তুলে দেয়ার যে চুক্তি করা হলো, তা সুস্পষ্ট সংবিধান পরিপন্থী। চুক্তির ব্যাপারে সংসদসহ কোন পর্যায়েই আলোচনা করেনি সরকার। তিস্তাসহ কোন সমস্যার সমাধান করতে না পারলেও ক্ষমতায় টিকে থাকতে দেশের স্বার্থ বিকিয়ে দিয়েছে সরকার। ভারত সফরে চুক্তি ও সমঝোতা স্মারকে বাংলাদেশের স্বার্থ রক্ষা হয়নি, এক তরফাভাবে সবকিছু দিয়ে আসা হয়েছে।

নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ তুলে রিজভী আরো বলেন, নির্বাচনের নামে রংপুর-৩ আসনে প্রহসন হয়েছে আমরা এই নির্বাচন প্রত্যাখ্যান করছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App