সরকারের ওপর জনগণের ভরসা নেই

আগের সংবাদ

কে এই ক্যাসিনো সম্রাট?

পরের সংবাদ

অবশেষে আটক সম্রাট

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৬, ২০১৯ , ১০:৩৪ পূর্বাহ্ণ

চলমান ক্যাসিনো বিরোধী অভিযানের ধারাবাহিকতায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঢাকা মহানগর দক্ষিণের যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৬ অক্টোবর) ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুরের চৌধুরী বাড়ি থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময়  তাঁর সঙ্গে থাকা যুবলীগের সহসভাপতি আরমানকেও আটক করে র‌্যাব। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারওয়ার বিন কাশেম।

চাঁদাবাজি-টেন্ডারবাজি ও ক্যাসিনো চালানোসহ নানা অভিযোগ রয়েছে সম্রাটের বিরুদ্ধে। তিনি দীর্ঘদিন ধরেই রাজধানীতে টেন্ডারবাজি করে আসছেন। আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান শুরুর পর গত ২২ সেপ্টেম্বর সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞা সংক্রান্ত একটি আদেশ দেশের বিমানবন্দর ও স্থলবন্দরগুলোতে পাঠানো হয়। একই সঙ্গে তাঁর ব্যাংক হিসাবও তলব করা হয়।

গত ১৮ সেপ্টেম্বর থেকে ঢাকায় ক্লাবগুলোতে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‍্যাব। আর এ ক্লাবগুলো নিয়ন্ত্রণ করতেন যুবলীগের প্রভাবশালী নেতারা। ওই অভিযানের সময় সম্রাটের নামটি আলোচনায় চলে আসে।