×

জাতীয়

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৯, ০৬:০১ পিএম

সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে শুণ্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচন শেষ হয়েছে বিকেল ৫ টায়। শনিবার (৫ অক্টোবর) সকাল নয়টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। আসনটির ১৭৫টি কেন্দ্রে এ ভোটগ্রহণ করা হয় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দিয়ে। সে কারণে দ্রুত ফলাফল পাওয়া যাবে বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন। তিনি বলেন, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনার খবর নেই।

আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ভোট গ্রহণের জন্য ১৭৫ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এক হাজার ২৩ জন এবং দুই হাজার ৪৬ জন পোলিং অফিসার কাজ করছেন।

১৭৫টি কেন্দ্রের মধ্যে রংপুর মহনগরের ৪০টি ও সদর উপজেলায় নয়টি। মোট ১ হাজার ২৩টি গোপন কক্ষে ভোটগ্রহণ করা হয়েছে। এ আসনে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন। এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে হেবিওয়েট প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App