লেগুনা-বাসের পাল্লাপাল্লিতে সড়কে পিষে গেল তরুণ

আগের সংবাদ

লাইফ জ্যাকেট ছাড়াই শিক্ষার্থী পারাপার

পরের সংবাদ

‘মিজাফ তারকা অ্যাওয়ার্ড’ পেলেন জয়প্রকাশ সরকার

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৪, ২০১৯ , ৭:৪৬ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৪, ২০১৯, ৭:৪৬ অপরাহ্ণ

Avatar

কাব্য সাহিত্যে সার্বিক অবদানের স্বীকৃতি স্বরূপ ১৫তম মিজাফ তারকা অ্যাওয়ার্ড পেলেন কবি ডা. জয়প্রকাশ সরকার। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর সিরডাপ আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে মিডিয়া জার্নালিষ্ট ফোরাম অব বাংলাদেশের আয়োজনে এক জমকালো অনুষ্ঠানে দেশের স্বনামধন্য জ্ঞানী, গুনী, কৃতিসন্তান, নাট্যব্যক্তিত্ব, চলচ্চিত্র, সঙ্গীতসহ সাহিত্যে যারা অসামান্য অবদান রেখেছেন, তাদের ১৫তম মিজাফ তারকা অ্যাওয়ার্ড ২০১৮-১৯ প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে কবি জয়প্রকাশ সরকারকে মিজাফ তারকা অ্যাওয়ার্ড প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম.এ.মান্নান।

সম্মানসূচক তারকা অ্যাওয়ার্ড ক্রেষ্ট ও চেক হস্তান্তর করেন তিনি। বরেণ্য তারকাদের মিলনমেলা ও অ্যাওয়ার্ড প্রদান এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন রতন, কবি আসাদ কাজল, যশোদা জীবন দেবনাথ, লায়ন ফিরোজুর রহমান অলি।

মিজাফ সভাপতি সাঈদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ টেলিভিশনের ডি এম সাকলায়েন এবং চিত্রনায়িকা শাহনূর। কবি জয়প্রকাশ সরকারের জন্ম ১৯৮১ সালের ৯ সেপ্টেম্বর মানিকগঞ্জ জেলার শিবালয় থানাধীন রামনগর গ্রামে। ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.ডি.এস. ডিগ্রি অর্জন করেন। পেশাগতভাবে ডেন্টাল সার্জন।

২০০২ সালে অমর একুশে বইমেলায় তার প্রথম কাব্যগ্রন্থ ‘আক্ষেপ শুধু তোমারই কারণে’ প্রকাশিত হয়। তার ‘ছন্দ মুকুল’ কবিতার বইটি কলকাতার অক্ষর প্রকাশন থেকে ‘কলকাতা আন্তর্জাতিক পুস্তক মেলা’ ২০১৯’ এ প্রকাশিত হয়।

তার অন্যান্য প্রকাশিত বইগুলোর মধ্যে রয়েছে ‘বেলাশেষে’, ‘মেঘের ভেলায়’, ‘অনুভবের প্রিয়তমা’ প্রভৃতি। ইতোপূর্বে কাব্য সাহিত্যে কবি জসীম উদ্দিন একাডেমি কর্তৃক স্বীকৃত ‘কবি জসীম উদ্দিন সাহিত্য পুরস্কার-২০১৮, কবি খান মুহাম্মদ মঈনুদ্দিন একাডেমি হতে কবি খান মুহাম্মদ মঈনুদ্দিন কবিতা পুরস্কার- ২০১৮ এবং অমর সাহিত্য সম্মাননা-২০১৯ পেয়েছেন তিনি।