×

শিক্ষা

স্টামফোর্ডে সাহিত্য ফোরামের 'শরৎ উৎসব' উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৯, ০৮:০৬ পিএম

স্টামফোর্ডে সাহিত্য ফোরামের 'শরৎ উৎসব' উদযাপন
স্টামফোর্ডে সাহিত্য ফোরামের 'শরৎ উৎসব' উদযাপন

শরৎমানে আকাশে সাদা মেঘের ভেলা, নদীর কূলে কাঁশফুল, ভোরের শিশির ভেজা শিউলিফুল। আর যান্ত্রিক জীবনে নগরবাসীকে শরতের ছোঁয়া দিতে বুধবার (২ অক্টোবর) স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাহিত্য ফোরামের আয়োজনে দিনব্যাপী উদযাপিত হলো ‘শরৎ উৎসব ১৪২৬’।

এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ও সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের শিক্ষার্থীদের অংশগ্রহণে সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এ শরৎ উৎসব। এতে নৃত্য, গান, কবিতা ও আবৃত্তিসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দ সকলেই স্বাচ্ছন্দ্যে এবং আনন্দের সাথে এই শরৎ উৎসব উপভোগ করেন।

এ উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর: মোহাম্মদ আলী নকী, নাগরিক টিভির সিইও ডা. আব্দুন নূর তুষার; বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব টেলিভিশন ও মঞ্চ নাটক অভিনেতা ঝুনা চৌধুরী, কবি ও গবেষক এবং কালের ধ্বনি পত্রিকার সম্পাদক ইমরান মাহফুজ, কিংবদন্তি আবৃত্তিশিল্পী ও স্টামফোর্ড সাহিত্য ফোরামের উপদেষ্টা ভাস্বর বন্দ্যোপাধ্যায়, স্টামফোর্ড সাহিত্য ফোরামের কনভেনর মোকাররক হোসেন চৌধুরীসহ আরো অনেকে।

এ সময় অতিথিরা সকলেই শরতে বাংলার সুন্দর প্রকৃতি নিয়ে আলোচনা করেন আর শরতের শুভ্রতার মতই মনের কুটিলতা দূর করে শুভ্র মনের মানুষ হতে উৎসাহিত করেন সবাইকে।

উল্লেখ্য, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে সাহিত্য ফোরামের সভাপতি জিএম মাহাদী হাসানের পরিচালনায় ও সকল সদস্যদের অংশগ্রহণে উৎযাপিত হয় এ উৎসব। এ ছাড়া সাহিত্য ফোরামের উদ্যোগে সারা বছরব্যাপী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে ঋতুভিত্তিক, দিবস কেন্দ্রিক এবং অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App