প্রচারণা শেষ, বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ

আগের সংবাদ

রেলে যুক্ত হচ্ছে দ্রুতগতির ট্রেন: রেলমন্ত্রী

পরের সংবাদ

দুরন্ত টিভিতে শুরু হচ্ছে মাস্টারমাইন্ড ফ্যামিলি বাংলাদেশ

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৩, ২০১৯ , ৪:২৭ অপরাহ্ণ | আপডেট: অক্টোবর ৩, ২০১৯, ৪:২৭ অপরাহ্ণ

Avatar

দুরন্ত টেলিভিশন শুরু হচ্ছে বিবিসি ফরম্যাটে নির্মিত মেধাভিত্তিক কুইজ প্রতিযোগিতা মাস্টারমাইন্ড ফ্যামিলি বাংলাদেশ। আগামী ১৩ অক্টোবর থেকে শুরু হওয়া প্রতিযোগিতা রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন রাত ৮ টায় প্রচার করবে দুরন্ত টিভি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বনানী হোটেল সারিনায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দুরন্ত টেলিভিশনের এজিএম সুমনা সিদ্দিকী এজিএম। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, দুরন্ত টেলিভিশনের পরিচালক অভিজিৎ চৌধুরী, হেড অব প্রোগ্রাম মোহাম্মদ আলী হায়দার, বিপণন বিভাগের প্রধান আমজাদ হোসেন আরজুসহ স্কয়ার ফুড এবং দুরন্ত টেলিভিশনের ঊর্ধতন কর্মকর্তারা।

স্কয়ার ফুড এন্ড বেভারেজের হেড অব মার্কেটিং ইমতিয়াজ ফিরোজ বলেন, আমরা সব সময় মানসম্মত প্রোগ্রামে সংযুক্ত হয়েছি। দুরন্ত টেলিভিশনে শিশুদের নিয়ে ভালো প্রোগ্রাম করছে। এতে শিশুদের মনন বিকাশে সহযোগী হবে।

দুরন্ত টিভির হেড অব প্রোগ্রাম আলী হায়দার বলেন, বিবিসি মাস্টারমাইন্ড ফ্যামিলি প্রোগ্রাম অত্যন্ত জ্ঞানবহ প্রোগ্রাম। আমরা আসলে একটি ফ্যামিলি শো আয়োজন করেছি। সাধারণত সায়েন্টিস্টরা মাস্টারমাইন্ড প্রোগ্রামে আসেন। আমরা এই প্রোগ্রামে কিভাবে সাধারণ মানুষের কাছে নিয়ে যেতে পারব। এই অনুষ্টানের মাধ্যমে শিশুরা বই পড়ার বাইরে আরো অনেক কিছু জানতে পারবে। আমরা প্রশ্ন উত্তরের বাইরে এর নাম দিয়েছি বুদ্ধির খেলা।

প্রঙ্গগত, ১৯৭২ সালে যুক্তরাজ্যে প্রথমবারের মতো মাস্টারমাইন্ড কুইজ প্রতিযোগিতা। পর্যায়ক্রমে আমেরিকা, অস্ট্রোলিয়া, ভারতসহ ১১ দেশ এই আয়োজন করেছে। বাংলাদেশে এই আয়োজন প্রথমবারের মতো আয়োজন করেছে দুরন্ত টেলিভিশন।

এই অনুষ্টানের বিজয়ীদের জন্য ১ম,২য়, তৃতীয় পুরস্কার হিসেবে রয়েছে যথাক্রমে একটি গাড়ী, ২ লাখ টাকা ও ১ লাখ টাকা। অনুষ্টানটি পরিচালনা করছেন সুমনা সিদ্দিকী। সঞ্চালনার দায়িত্বে রয়েছেন নবনীতা চৌধুরী।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা