ঢাকায় গ্রেপ্তার লাদেনের সঙ্গে বৈঠক করা হুজি নেতা

আগের সংবাদ

হিলি স্থলবন্দরে কমলো পেঁয়াজের দাম

পরের সংবাদ

জাবি ভিসির বিরুদ্ধে তদন্ত কমিটি হচ্ছে না

প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯ , ২:৩৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৩, ২০১৯ , ৩:০৪ অপরাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসির বিরুদ্ধে আন্দোলন চললেও সুষ্পষ্ট অভিযোগ না থাকায় আপাতত কোনো তদন্ত কমিটি করা হবে না।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ব্যানবেইস মিলনায়তনে সাংবাদিকতায় নির্ভুল তথ্য উপস্থাপন শীর্ষক কর্মশালার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলাম নির্ধারিত সময়ে পদত্যাগ না করায় দ্বিতীয় দিনের মতো ধর্মঘট অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা এবং শহীদ মিনারের রাস্তায় অবস্থান নিয়েছে ভিসিপন্থি বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্যরা।

এর আগে আন্দোলনকারীরা গত ১৮ সেপ্টেম্বর উপাচার্যকে সেচ্ছায় পদত্যাগের জন্য ১ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দেন। এরপর ভর্তি পরীক্ষা চলাকালীন টানা সাতদিন উপাচার্যকে কালো পতাকা প্রদর্শন করেন। এছাড়াও মঙ্গলবার নির্ধারিত সময়ের শেষদিন ১ অক্টোবর উপাচার্যকে লাল কার্ড দেখায় আন্দোলনকারীরা।

তবে ১ অক্টোবর সন্ধ্যায় বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দাবি করেন, ‘উপাচার্য বিরোধী আন্দোলনের আসল রহস্য উন্মোচিত হয়েছে। উপাচার্যকে অমূলক অভিযোগে পদ থেকে সরিয়ে অধ্যাপক আমির হোসেন নিজে অথবা তার কোন গুরুজনকে উপাচার্য বানাতে চান।’

ঢাবি’র সাবেক উপাচার্য আধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে বিইআরএফ আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়