‘মৃত্যুর আগে ভাত খেতে চেয়েছিল লিজা’

আগের সংবাদ

অনলাইনে গেম খেললে দেখা করা যাবে সানির সঙ্গে

পরের সংবাদ

এমসিসি প্রেসিডেন্ট সাঙ্গাকারা

প্রকাশিত হয়েছে: অক্টোবর ৩, ২০১৯ , ১১:৫৩ পূর্বাহ্ণ | আপডেট: অক্টোবর ৩, ২০১৯, ১১:৫৩ পূর্বাহ্ণ

Avatar

লঙ্কান ক্রিকেটের জন্য এটা সুখবরই বলা যায়। কুমার সাঙ্গাকারা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রেসিডেন্ট পদে মনোনীত হয়েছিলেন আগেই। গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ঐতিহাসিক ক্লাবের দায়িত্ব বুঝে নিয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ক্রিকেটের সর্বোচ্চ আইন প্রণয়নকারী সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাব এমসিসিতে এর আগে যারা নির্বাচিত হয়েছেন তারা সবাই ব্রিটিশ বংশধর ছিলেন। এবারই প্রথম কোনো এশিয়ান ক্রিকেটারকে প্রেসিডেন্টের পদে নিযুক্ত করল এমসিসি।
গত পরশু এই ক্লাবের নবনিযুক্ত প্রেসিডেন্ট হিসেবে কুমার সাঙ্গাকারা প্রথম অফিসও সেরে ফেলেছেন। এমসিসির প্রেসিডেন্টের মেয়াদ এক বছর। ফলে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন সাবেক লঙ্কান অধিনায়ক। প্রেসিডেন্ট পদে নতুন দায়িত্ব পাওয়ার অনুভ‚তি জানাতে ৪১ বছর বয়সী সাবেক লঙ্কান ক্রিকেটার বলেন, এমসিসি প্রেসিডেন্টের এই সম্মানিত পদটি পেয়ে আমি রোমাঞ্চিত। ক্রিকেটে অসাধারণ একটি বছর তৈরিতে আমি এমসিসির সঙ্গে কঠোর পরিশ্রম করতে মুখিয়ে আছি।
সাবেক লঙ্কান অধিনায়ক আরো বলেন, আমাদের ভালোবাসার এই খেলাটিতে আরো সমর্থক আনার সুযোগ আছে। ক্রিকেটের জন্য স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিকভাবে এমসিসি যে চমৎকার কাজ করে সেগুলো সম্পর্কেও জানাতে হবে।
তবে এমসিসির সঙ্গে অবশ্য আগে থেকেই যুক্ত আছেন সাঙ্গাকারা। ২০০২ সালে এমসিসির সঙ্গে প্রথম যাত্রা শুরু হয় তার। সে বছরে শ্রীলঙ্কা দলের সঙ্গে সফরে গিয়ে খেলেছিলেন এমসিসির বিপক্ষে। বছর তিনেক পরে সুনামি আক্রান্তদের জন্য তহবিল সংগ্রহের জন্য এমসিসির বিপক্ষে আন্তর্জাতিক একাদশের পক্ষে খেলেছেন সাঙ্গাকারা। এভাবেই দারুণ সম্পর্কের জের ধরে ২০১২ সালে এমসিসির সম্মানসূচক আজীবন সদস্যপদ পান তিনি। একই বছর জায়গা পেয়ে যান এমসিসির ক্রিকেট কমিটিতে। এর আগে ২০১১ সালে এমসিসি স্পিরিট অব ক্রিকেট কাউড্রে লেকচারে অসাধারণ বক্তৃতা দিয়ে সবার মন জয় করেন তিনি। সে ধারাবাহিকতায় এবার এমসিসির প্রেসিডেন্ট হলেন সাঙ্গাকারা। গত মে মাসে লর্ডসে এমসিসির বার্ষিক সভা শেষে বিদায়ী প্রেসিডেন্ট অ্যান্থনি রেফোর্ড ঘোষণা করে সাঙ্গাকারার নাম। দীর্ঘদিন ধরে এমসিসির সঙ্গে সংশ্লিষ্টতা আছে সাবেক লঙ্কান তারকার।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা