×

শিক্ষা

হলে বৈধ সিট ফিরে পেতে অবস্থান কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯, ১০:১৪ পিএম

আবসিক হলের বৈধ সিট ফিরে পাওয়ার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অবস্থান কর্মসূচি পালন করেছেন ছাত্রলীগের একাংশের কর্মীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। এসব শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী।

অবস্থান কর্মসূচির কথা স্বীকার করে আন্দোলনকারীদের সাধারণ শিক্ষার্থী দাবি করেন সভাপতি রেজাউল হক রুবেল। তিনি বলেন, হলে বৈধ সিট আছে অথচ একটি সন্ত্রাসী গ্রুপের কারণে সিটে উঠতে পারছে না এমন শিক্ষার্থীরাই আন্দোলন করছেন।

এ ব্যাপারে সহকারী প্রক্টর মো. ইয়াকুব বলেন, ছাত্ররা নিজেদের হলে উঠতে আন্দোলন করছিলেন। বিষয়টি দায়িত্বপ্রাপ্ত ভিসিকে জানানোর পর তিনি আলোচনার মাধ্যমে এ সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

গত ১ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের দুই গ্রুপ বিজয় এবং সিএফসির (চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার) মধ্যে সংঘর্ষের জের ধরে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয় বিজয় গ্রুপ। এরপর থেকেই মূলত এ দুটি গ্রুপ ভিন্ন হলে অবস্থান করে আসছে। ফলে হলে বৈধ সিট থাকার পরও হলে উঠতে পারছেন না গ্রুপ দুটির সদস্যরা। এ অবস্থায় গতকাল সিএফসির কর্মীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App