×

জাতীয়

স্পিকারের সঙ্গে মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যানের সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯, ০৬:০০ পিএম

স্পিকারের সঙ্গে মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যানের সাক্ষাৎ

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান নাসিমা বেগমের নেতৃত্বে কমিশনের সদস্যবৃন্দরা

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে জাতীয় সৌজন্য সাক্ষাৎ করেন মানবাধিকার কমিশনে নবনিযুক্ত চেয়ারম্যান নাসিমা বেগম। বুধবার (২ অক্টোবর) বিকেলে স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান নাসিমা বেগমের নেতৃত্বে কমিশনের সদস্যবৃন্দ সাক্ষাৎ করেন।

তারা হলেন- জাতীয় মানবাধিকার কমিশনে নবনিযুক্ত সদস্য ড. কামাল উদ্দীন আহমেদ, ড. নমিতা হালদার, জেসমিন আরা বেগম, মিজানুর রহমান খান এবং চিংকিউ রোয়াজা।

এ সময় স্পিকার মানবাধিকার কমিশনের চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যদের অভিনন্দন জানান। সাক্ষাৎকালে তারা মানবাধিকার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এদিকে স্পিকার মানবাধিকার বিষয়ে সচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশের সংবিধানে নাগরিকদের অধিকার সংরক্ষণ করা হয়েছে। কাউকে বঞ্চিত করার কোনো সুযোগ নেই। এ সময় তিনি নারী ও শিশুসহ সকলের অধিকার সমুন্নত রাখতে জাতীয় মানবাধিকার কমিশনকে সোচ্চার হতে আহবান জানান।

তিনি বলেন, নবনিযুক্ত কমিশনের সদস্যবৃন্দ কর্মজীবনের দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালনে সচেষ্ট হবেন। এ সময় তিনি কমিশনের দেয়া প্রয়োজনীয় সুপারিশ সরকারকে উপকৃত করবে বলেও উল্লেখ করেন।

এছাড়া জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান স্পিকারকে কমিশনের প্রথম বৈঠক সম্পর্কে অবহিত করেন। এ সময় তিনি মানবাধিকার কমিশনকে শক্তিশালীকরণ, নিজস্ব কার্যালয় নির্মাণ ও আধুনিকায়ন, বাজেট বরাদ্দ ও জনবল নিয়োগসহ বিভিন্ন বিষয়ে স্পিকারের সহযোগিতা কামনা করেন। ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় মানবাধিকার কমিশনকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App