×

জাতীয়

রড-সিমেন্টের গুদাম থেকে ৫ টন পেঁয়াজ জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯, ১০:১৭ পিএম

রড-সিমেন্টের গুদাম থেকে ৫ টন পেঁয়াজ জব্দ

ছবি: সংগৃহীত

গোডাউনটি রড-সিমেন্টের গোডাউন হিসেবেই পরিচিত ছিল। কিন্তু পেঁয়াজ সংকটকে কাজে লাগিয়ে অতিরিক্ত মুনাফা করতে সেখানে রড-সিমেন্ট না রেখে ভারত থেকে আমদানি করা ৫ টন পেঁয়াজ এনে মজুদ করেছিলেন হাটহাজারী পৌরসভার মুরগিহাটা এলাকায় স্থানীয় রড-সিমেন্টের ব্যবসায়ী আমির হোসেন।

কিন্তু এই অসাধু ব্যবসায়ীর তথ্য পেয়ে সেখানে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত হানা দিয়ে ৫ টন ভারতীয় পেঁয়াজ জব্দ করেন। পাশাপাশি পেঁয়াজ মজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরির অপরাধে গুদাম মালিককে ৫০ হাজার টাকা জরিমানাও করেন আদালত।

বুধবার (২ অক্টোবর) এ অভিযানে নেতৃত্বদানকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন ভোরের কাগজকে জানান, ভারত থেকে কেনা পাঁচ টন পেঁয়াজ গত ১১ সেপ্টেম্বর বাংলাদেশে আসে। আমদানিকারকের কাছ থেকে আমির হোসেন এই পেঁয়াজ কিনে চট্টগ্রামে নিয়ে আসেন। ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্তের পর বাজার অস্থিতিশীল হওয়ার সুযোগে কৃত্রিম সংকট তৈরির জন্য আমির হোসেন সেগুলো বাজারে সরবরাহ না করে গুমাদজাত করেন। খবর পেয়ে ইউএনওর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টিম গুদামে গিয়ে পেঁয়াজগুলো দেখতে পান।

এ সময় আমির হোসেন পেঁয়াজ কেনা এবং দাম নিয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেননি। পরে তাকে জরিমানা করা হয়। রুহুল আমিন জানান, জব্দ করা পেঁয়াজ উপজেলায় নিয়ে প্রতি কেজি ৭০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। তবে বিক্রির টাকা মালিক পাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App