×

শিক্ষা

খোকনের আদর্শ অনুসরণ করা উচিত ছাত্রলীগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯, ০৮:২৭ পিএম

খোকনের আদর্শ অনুসরণ করা উচিত ছাত্রলীগের
খোকনের আদর্শ অনুসরণ করা উচিত ছাত্রলীগের
খোকনের আদর্শ অনুসরণ করা উচিত ছাত্রলীগের

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার প্রাক্তন সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ খোকনের আদর্শ অনুসরণ করে দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নতুনভাবে চালনা করার আহ্বান জানিয়েছেন সংগঠনটির প্রাক্তন নেতারা।

বুধবার (২অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আব্দুল ওয়াদুদ খোকনের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় তারা এই মন্তব্য করেন।

আলোচনা সভায় সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাবুদ্দিন বলেন, ছাত্রলীগের সদস্যদের যে কোন ত্রুটি বা অবৈধ কাজ সম্পর্কে জানা আমাদের জন্য অত্যন্ত লজ্জার ব্যাপার। কারণ, আমরা আমাদের জীবনকে হুমকির মুখে রেখে এ সংগঠনের জন্য কাজ করেছি। আমরা বিশ্বাস করি যে বর্তমান কমিটি খোকনের আদর্শ অনুসরণ করে এই সংগঠনটিকে সঠিকভাবে পরিচালিত করবে।

সূর্যসেন হল ছাত্রলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুনুর রশীদ বলেন, যখন মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের কথা বলার মত কেউই ছিল না, তখন খোকন তার কন্ঠে সে কথা বলেছেন এবং তার জন্য আন্তরিকভাবে কাজ করেছিলেন। এ সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান জয় ছাত্রলীগের প্রাক্তন নেতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা ছাত্রলীগ ও শিক্ষার্থীদের জন্য আব্দুল ওয়াদুদ খোকনের আদর্শ ও ত্যাগের কথা শুনেছি। আমরা তার অনুপ্রেরণা নিয়েই রাজনীতি করব এবং বাংলাদেশ ছাত্রলীগকে পরিচালিত করব।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রাক্তন সাধারণ সম্পাদক সুক্কুর আলী শুভ বলেন, ছাত্রলীগের সকল নেতাদের খোকনের মতো কর্মীবান্ধব হওয়া উচিত। ভাল কিছু করার জন্য সংগঠনের জন্য ত্যাগ স্বীকার করতে হবে।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, খোকন ভাই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়েই রাজনীতিতে আত্মত্যাগ করেছিলেন। তার এ আত্মত্যাগ আমাদের কর্মপ্রেরণা জোগায়। এ সময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এ সময় ছাত্রলীগের বর্তমান ও প্রাক্তন নেতৃবৃন্দসহ কয়েক শত কর্মী উপস্থিত ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App