অভিযান জটিল সমীকরণের বহিঃপ্রকাশ: রিজভী

আগের সংবাদ

দুর্বৃত্তায়িত নয়, শান্তির জন্য চাই আদর্শবাদী রাজনীতি

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৩৬

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ২, ২০১৯ , ৩:২৩ অপরাহ্ণ

গত ২৪ ঘন্টায় (পহেলা অক্টোবর সকাল ৮টা থেকে ২রা অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় ৩৩৬ জন। এর মধ্যে ঢাকায় ১০২ জন। আর ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ২৩৪ জন।

পহেলা অক্টোবর ৩৭১ জন আক্রান্তের মধ্যে ঢাকায় ১০৬ জন এবং ঢাকার বাইরে ২৬৫ জন আক্রান্ত হয়েছিলো। ৩০ সেপ্টেম্বর নতুন ভর্তি রোগীর সংখ্যা ছিলো ৩৪৮ জন। এর মধ্যে ঢাকায় ১০০ জন এবং ঢাকার বাইরে আক্রান্তের সংখ্যা ছিলো ২৪৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, পহেলা জানুয়ারি থেকে পহেল অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৬৬০ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি গেছেন ৮৬ হাজার ৯৬৪ জন।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এক হাজার ৪৬০ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫২৪ জন এবং অন্যান্য বিভাগে ৯৩৬ জন ভর্তি।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এ পর্যন্ত ডেঙ্গু সন্দেহে ২৩৬ টি মৃত্যুর তথ্য এসেছে। ১৩৬ টি মৃত্যু পর্যালোচনা করে ৮১ টি মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।