×

জাতীয়

নাজমুলের অবৈধ সম্পদের তথ্য সংগ্রহ করবে দুদক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৪৬ পিএম

নাজমুলের অবৈধ সম্পদের তথ্য সংগ্রহ করবে দুদক

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম দেশে ও বিদেশে কী পরিমাণ সম্পদের মালিক? তার সম্পদের উৎস কী? সে-সব বিষয়ে তথ্য সংগ্রহ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এই তথ্য জানান সংস্থাটির সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

‘লন্ডনে সাবেক ছাত্রলীগ নেতা নাজমুলের চার কোম্পানি!’ শিরোনামে রবিবার একটি প্রতিবেদন প্রকাশ করে সংবাদমাধ্যমগুলো। এই প্রতিবেদনের সূত্র ধরেই কি তার সম্পদবিবরণী অনুসন্ধান করা হচ্ছে দুদক সচিবের কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, নাজমুল আলমকে নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন চোখে পড়েছে। প্রতিবেদনের তথ্য যাচাই-বাছাই করে তথ্য সংগ্রহ করা হবে।

প্রসঙ্গত, সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, নাজমুল আলম যুক্তরাজ্যের লন্ডনে কোটি কোটি টাকা বিনিয়োগ করেছেন। অনুসন্ধানে পাওয়া তথ্য অনুযায়ী, ব্রিটিশ সরকারের কাছে নাজমুলের কোটি কোটি টাকার নিবন্ধিত বিনিয়োগ রয়েছে। তার নামে ব্রিটেনের কোম্পানি হাউজে আবাসন, গাড়ির অ্যাক্সিডেন্ট ক্লেইম ম্যানেজমেন্ট, পণ্যের পাইকারি বিক্রেতা, বিজ্ঞাপন, চাকরিদাতা প্রতিষ্ঠান, সেবা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ধরনের ৬টি কোম্পানির অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে ২টি কোম্পানির পরিচালক পদে তার নাম নেই। বাকি ৪টি কোম্পানির মধ্যে একটির একক পরিচালক এবং ৩টি যৌথ পরিচালক হিসেবে রয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App