×

জাতীয়

সরকার দোষী হলে অন্যদল কি তুলসী পাতা: কাদের সিদ্দিকী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৩ পিএম

সরকার দোষী হলে অন্যদল কি তুলসী পাতা: কাদের সিদ্দিকী

বঙ্গবীর কাদের সিদ্দিকী। ফাইল ছবি

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আওয়ামী ঘরানার লোকদের একের পর এক গ্রেফতার দেখে আমরা অবাক ও বিষ্মিত, তবে দেশের সমস্ত দুর্নীতি সরকারি দলের নিয়ন্ত্রণে, অন্য দল, গোষ্ঠী তারা কি ধোয়া তুলসী পাতা?

সোমবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘চলমান দুর্নীতিবিরোধী অভিযান ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ সম্পর্কে দলীয় বক্তব্য উপস্থাপন করতে গিয়ে এমন প্রশ্ন রাখেন তিনি। লিখিত বক্তব্যে তিনি আরোও বলেন, ক্রীড়া প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে মসজিদের শহর ক্যাসিনোর শহরে পরিণত করায় পুলিশসহ প্রশাসনের কারোর কি ভূমিকা নেই?

শুধু দুর্নীতিবিরোধী অভিযান দিয়ে সামগ্রিক সংকট থেকে দেশকে বাঁচানো যাবেনা মন্তব্য করে তিনি বলেন, জাতির এ দুঃসময়ে প্রয়োজন জাতীয় সংলাপ।একটি আন্তরিক জাতীয় সংলাপ ছাড়া প্রধানমন্ত্রী দেশকে বাঁচাতে পারবেন না। এ অবস্থায় সংকট সমাধানে একটি জাতীয় সংলাপ আয়োজন করার আহবান জানান কাদের সিদ্দিকী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক উল্লেখ করেন, শুধু ক্যাসিনোবিরোধী অভিযানের মাধ্যমে দুনীতি দমন বা নিয়ন্ত্রণ করে ফেলা সম্ভব এরকম একটা ধারণা সৃষ্টির অপচেষ্টা লক্ষ্য করা যাচ্ছে। অথচ দেশে সাম্প্রতিকালে সবচেয়ে বড় দুর্নীতি হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্লজ্জ ভোট ডাকাতির মাধ্যমে, যেটা প্রশাসনের মাধ্যমে সংঘঠিত হয়েছে। যে প্রশাসন দিয়ে এত বড় দুর্নীতি সংঘটিত হয়েছে তাদের পক্ষে দুর্নীতির বিরুদ্ধে নৈতিক অবস্থান নেয়া কতটা সম্ভব তা বিবেচনার দাবি রাখে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App