×

শিক্ষা

পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন বশেমুরবিপ্রবি'র উপাচার্য 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৯ পিএম

পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন বশেমুরবিপ্রবি'র উপাচার্য 
পুলিশ পাহারায় ক্যাম্পাস ছেড়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিতর্কিত উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।
রবিবার (২৯ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় এলাকা ত্যাগ করেন তিনি।
এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা তার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে, এবং তার গাড়ি ক্যাম্পাস ত্যাগ করার পর পরই সবাই বিজোয়াল্লাস করে।
তবে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য নাসিরউদ্দিনের পরিপূর্ণ প্রত্যাহার না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।
এর আগে রবিবার সকালে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে অভিযুক্ত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে প্রত্যাহার করার সুপারিশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। সেই সঙ্গে তার বিরুদ্ধে ওঠা অনিয়ম ও দুর্নীতির বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ারও সুপারিশও করা হয়।
সকালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কাজী শহীদুল্লাহর কাছে কমিটি তদন্ত প্রতিবেদন হস্তান্তর করে। পরে সেটি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়।
তদন্ত প্রতিবেদনে ভিসি খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে তিনটি সুপারিশ করা হয়। সেগুলো হলো- ভিসি খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে যে সকল অভিযোগ উঠেছে তার প্রমাণ হয়েছে, তিনি (ভিসি খোন্দকার নাসির উদ্দিন) বিশ্ববিদ্যালয় পরিচালনায় যোগ্য নয়, তাই তাকে ভিসি পদ থেকে সরিয়ে দেয়া এবং তার বিরুদ্ধে আনা বিভিন্ন অপরাধ প্রমাণিত হওয়া সেসব বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App