×

জাতীয়

ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৪ পিএম

ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক বিএনপির
ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক বিএনপির
ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক বিএনপির

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি চেয়ে লাভ নেই। রাজপথে নামতে হবে। দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। যখনই আন্দোলনের ডাক আসবে ঠিক তখনই এই সংগ্রামে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাজশাহীর মাদ্রাসা মাঠের পাশে ঈদগাহ রোডে বিভাগীয় মহাসমাবেশে এ আহ্বান জানান বিএনপি নেতারা। সমাবেশে সভাপত্বি করেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সঞ্চালনা করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল হক মিলন।

আরো বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, কর্নেল (অব.) আব্দুল লতিফ, হাবিবুর রহমান হাবিব, অ্যাড. কামরুল মনির, বিএনপি নেতা শিমুল বিশ্বাস, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালকদার দুলু, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, মৎসজীবী দলের আহ্বাবায়ক রফিকুল ইসলাম মাহতাব, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, যে নেত্রী গণতন্ত্রকে পুনরুদ্ধার ও দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য বার বার সংগ্রাম করেছেন তাকে ৭৫ বছর বয়সে দীর্ঘ ১৮ মাস ধরে কারাগারে বন্দি রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ্য। দলের নেতাকর্মীদের সঙ্গে তার দেখা করার কোনো সুযোগ নেই। পরিবারের সদস্যরা যারা দেখা করতে যায় তাদের পনেরো দিন পরে দেখা করতে দেয়া হয়, আবার মাত্র এক ঘণ্টার জন্য।

তিনি বলেন, আমরা দীর্ঘ আঠারো মাস ধরে তাকে মুক্ত করার জন্য আন্দোলন সংগ্রাম করছি। তাকে মুক্ত করার জন্যই আমরা নির্বাচনে গিয়েছিলাম। কিন্তু আমাদের সকল প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়ে এই ফ্যাসিস্ট সরকার দানবের মতো আমাদের বুকে ভর দিয়ে বসে আছে।

তথ্যমন্ত্রী হাসান মাহমুদকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আমাদের তথ্যমন্ত্রী নতুন নতুন তথ্য নিয়ে এসেছেন, তিনি তথ্য দিয়েছেন এখনকার এই ক্যাসিনোর টাকা নাকি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে যায়। কি চমৎকার আবিষ্কার আপনার। ক্রিয়েটিভ ইনফরমেশন মিনিস্টার। কারণ তিনি এটা নতুন করে আবিষ্কার করেছেন। এই কথা বলে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। আপনাদের সবকিছু ফাঁস হয়ে গেছে। এতোদিন যেগুলো জোর করে আটকে রেখেছিলেন এগুলো এখন ফাঁস হয়ে গেছে।

তিনি বলেন, আজকে বাংলাদেশ থেকে এক বছরে সাতাশ হাজার কেটি টাকা পাচার করা হয়ে গেছে। কিন্তু তার চেয়েও বড় অপরাধ করেছেন অপনারা। এই দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছেন। রাতের আঁধারে মানুষের অধিকার হরণ করেছেন। সব কিছু লুট করে নেয়া হয়েছে। আমরা বিশ্বাস করি এই ভোট চুরি করে মানুষের মুখ বন্ধ করে জনগণের যে অধিকার আদায়ের আন্দোলন সেটা বন্ধ করা যাবে না। বিগত নির্বাচনের আগ থেকে ২৬ লক্ষ লোককে আসামি করা হয়েছে। এক লাখ মামলা দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ফখরুল বলেন, গোটা পৃথিবীর দিকে তাকিয়ে দেখুন এখন আর জোর করে ক্ষমতায় টিকে থাকা যাবে না। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দিন। আমরা এই আন্দোলন সংগ্রাম করছি কোনো দলকে ক্ষমতায় বসানোর জন্য নয়। আমরা জনগণকে ক্ষমতায় ফিরিয়ে দিতে চাই। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, দেশনেত্রীকে মুক্তি দিন। আবার নির্দলীয় নিরপেক্ষ সরকারে অধীনে একটি নির্বাচন দিন।

স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে প্লেন থেকে নামার পর এই রাজশাহী শহরকে মনে হয়েছে একটি ভূতুরে শহর। কোনো মানুষকে নাকি রাস্তায় নামতে দেয়া হয়নি। প্রশাসন জায়গায় জায়গায় আমাদের নেতাকর্মীদের বাধা দিয়েছে। কিন্তু আইনশৃঙ্খলাবাহিনীর লোকজন আপনারা জানেন না, এগুলো করে আপনারা নিজেদের ক্ষতি করছেন। আপনারা জনগণের বন্ধু। তাই আমি আপনাদের আহ্বান জানাবো আপনারা জনগণের পাশে এসে দাঁড়ন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা আজ খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করছি। আমি মনে করি এই সমাবেশ করে কোনো লাভ হবে না। এর জন্য আমাদের মাঠে নামতে হবে। সকল বাধাদানের পাল্টা জবাব দিতে হবে। আর এই অবৈধ সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তির দাবি করে কোনো ফল হবে না। তাই আসুন আমরা এই সরকারকে হটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App