বরিশালে ডেঙ্গু জ্বরে গৃহবধুর মৃত্যু

আগের সংবাদ

দেশের অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে পর্যটকদের কাছে

পরের সংবাদ

‘সুতোয় বাঁধা সুখের পায়রা’

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৯, ২০১৯ , ১২:৩৯ অপরাহ্ণ | আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০১৯, ৪:৩৪ অপরাহ্ণ

Avatar

নাট্যনির্মাতা রুলীন রহমান এবার পারিবারিক গল্পনির্ভর একটি ধারাবাহিক নাটক নির্মাণ করছেন। নাটকের নাম ‘সুতোয় বাঁধা সুখের পায়রা’। এরই মধ্যে রাজধানীর উত্তরার বিভিন্ন শুটিং হাউসে এবং বিভিন্ন লোকেশনে ধারাবাহিকটির দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। নাটকের গল্পে ওয়াহিদা মল্লিক জলিকে মায়ের চরিত্রে, মোশাররফ করিম, মুকুল সিরাজ, সাজ্জাদ রেজা ও নবাগত শাহেদকে চার ভাইয়ের চরিত্রে, রোবেনা রেজা জুঁই ও মুনিয়াকে দুই বোনের চরিত্রে, তাদের দুই স্বামীর চরিত্রে ওবিদ রেহান ও সুজাত শিমুলকে এবং মুকুরের বিপরীতে স্ত্রী দীপা, সাজ্জাদের বিপরীতে তাহমিনা সুলতানা মৌ ও শাহেদের বিপরীতে অভিনয় করছেন নাবিলা বিনতে ইসলাম। মোশাররফ করিমকে নির্মাণের এই পর্যায়ে অবিবাহিতই দেখানো হচ্ছে।

এই ধারাবাহিক নাটকে অভিনয় প্রসঙ্গে ওয়াহিদা মল্লিক জলি বলেন, অনেকদিন পর কোনো স্ক্রিপ্ট পেয়ে এক বসাতেই পড়ে ফেলেছিলাম আমি। এই ধারাবাহিকের গল্পটা আমার মনকে এতটাই স্পর্শ করেছিল যে স্ক্রিপ্ট এক বসাতে টানা পড়তে কোনো ক্লান্তি বা অনীহা লাগেনি আমার। রুলীন খুব ভালো একজন নির্মাতা। বেশ ধরে ধরে কাজ করে। আমি কাজটি বেশ আনন্দ নিয়ে, ভালোলাগা নিয়ে করছি। রোবেনা রেজা জুঁই বলেন, মাত্র তো কয়েকদিন হলো কাজ শুরু হয়েছে। কিন্তু এরই মধ্যে যতটুকু কাজ করেছি তাতে করে আমার কাছে মনে হচ্ছে যে দীর্ঘদিন পর একটি মনেরমতো পারিবারিক গল্পের নাটকে কাজ করছি। যে গল্পে মা আছে, ভাই বোনের গল্প আছে। আছে পরিবারের সুখ-দুঃখের গল্প, ভাঙা-গড়ার গল্প। যে কারণে কাজটি নিয়ে আমি খুবই আশাবাদী।

সাজ্জাদ রেজা বলেন, যে ধরনের গল্পের নাটক দেখে আমরা বড় হয়ে উঠেছি, বেড়ে উঠেছি সেই ধরনের গল্পের নাটক এখন আর হয় না বললেই চলে। দীর্ঘদিন পর সুতোয় বাঁধা পায়রা ধারাবাহিকটির মধ্য দিয়ে সেই আশির দশকের টিভি নাটকে পরিবারের উপস্থিতিটা পাচ্ছি আমি। আমাদের দেশের টিভিতে এই ধরনের ধারাবাহিক নির্মাণই জরুরি বলে আমি মনে করি। আপাতত ধারাবাহিকটির ৫২ পর্ব নির্মিত হচ্ছে। মেলা প্রতিবেদক