×

সাময়িকী

শেখ হাসিনা ছোটবেলা থেকেই লিখছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৯ পিএম

শেখ হাসিনা ছোটবেলা থেকেই লিখছেন

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ শান্তিপূর্ণভাবে এগিয়ে চলছে। এক সময় বাংলাদেশে অশান্ত পরিবেশ ছিল, সেখান থেকে তিনি দেশে শান্তির পরিবেশ নিয়ে এসেছেন। বিশ^ব্যাপী এ সময়ের প্রধান সমস্যা হচ্ছে জঙ্গিবাদ। জঙ্গিবাদের সাথে আপস করে চলছে অনেক দেশ। তবে শেখ হাসিনা আপস করেননি। এমতাবস্থায় দেশের মানুষ শান্তিতে আছে। সাধারণ ক্রিয়াকলাপও মোটামুটি ভালো।

প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে লড়ছেন। এ ক্ষেত্রে জিরো টলারেন্স দেখাতে হবে, সেটা খুব ভালো কথা। তবে তার একার পক্ষে এটা করা সম্ভব নয়। দুর্নীতি যে বাংলাদেশ কোন পর্যাযে গেছে সেটা এখন ধরা পড়ছে। একেকজন ক্যাসিনো-ফ্যাসিনো খুলে সেখানে জুয়ার আড্ডা বসিয়ে কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। সরকার এখন তাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। আমরা সাধুবাদ জানাই। দুর্নীতির মূলোৎপাটন করা গেলে দেশ দাঁড়িয়ে যাবে নিশ্চিত।

ভোরের কাগজ লেখক ও সম্পাদক শেখ হাসিনা বিষয়কে ধরে সাময়িকী সংখ্যা করছে। ব্যতিক্রম বিষয় মনে হলো। শেখ হাসিনা ছোটবেলা থেকেই লিখছেন। তিনি যখন ইডেন কলেজে পড়তেন তখন থেকেই আমি তাঁর লেখা পড়েছি। তিনি খুব সহজ, সরল ভাষায় লেখেন। তিনি তাঁর পিতাকে নিয়ে, তাঁর ভাইদের নিয়ে খুব সহজ, সরল ভাষায় লিখেছেন।

শেখ হাসিনার প্রতি আমার প্রত্যাশা যদি ধন-বৈষম্য দূর করার চেষ্টা করেন তাহলে খুব ভালো হয়। কৃষি জমি, খাস জমি এগুলোর ঠিকমতো ব্যবস্থা করেন তাহলে ভালো হয়। কৃষি জমির মালিক কারা? তারা খুশি কিনা? তারা সঠিক ভাগ পান কিনা? এগুলো দেখা দরকার। আগামীকাল তাঁর জন্মদিন। শুভেচ্ছা ও শ্রদ্ধা আপনার প্রতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App