×

জাতীয়

বিদেশিদের জন্যও ক্যাসিনো নয়: মঈন খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯, ০৬:০৯ পিএম

বিদেশিদের জন্যও ক্যাসিনো নয়: মঈন খান

ড. মঈন খান।

বিদেশিদের জন্যও ক্যাসিনো নয়: মঈন খান

বুধবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকার একটি নতুন নীতি গ্রহণ করেছে- বাংলাদেশে বিদেশিদের জন্য ক্যাসিনো চালু করবে। এটা করলে দেশের মানুষ ধ্বংস হবে। তিনি বলেন, যে ঘটনা দেশে তোলপাড় শুরু হয়েছে, সেখানে সরকার কীভাবে বিদেশিদের জন্য ক্যাসিনো করার ঘোষণা করে?

বুধবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল এ মানববন্ধনের আয়োজন করে। শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাহ উদ্দিন সরকার।

মঈন খান বলেন, এদেশের জনগণ যদি পাপ করে আর সেটা যদি পাপ বলে গণ্য হয়, তাহলে বিদেশিরা এদেশে এসে যদি পাপ করে তাহলে সেটা পাপ হবে না? আমি দোষ করলে দোষ আর বিদেশিরা দোষ করলে দোষ নয় কেন? বিদেশিদের জন্য এদেশে কেন ক্যাসিনো চালু করা হবে?

ক্যাসিনোর সমালোচনা করে তিনি আরও বলেন, বিদেশিদের জন্য ক্যাসিনো চালু করা হলে সেই ক্যাসিনোতে আমার দেশের জনগণ যে জড়াাবে না তার নিশ্চয়তা কে দেবে? বিদেশিরা আমার দেশের জনগণের চরিত্র যে হরণ করবে না তার নিশ্চয়তা কে দেবে?

বিএনপি একটি গণতন্ত্রিক রাজনৈতিক দল আখ্যায়িত করে মঈন খান বলেন, গণতন্ত্রকে আমরা বিশ্বাস করি। এজন্য একটি মিথ্যা মামলায় খালেদা জিয়াকে বন্দী করে রাখা সত্ত্বেও নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাচ্ছি। আজকে আমরা শপথ নিয়েছি, খালেদা জিয়াকে মুক্ত না করে আমরা ঘরে ফিরব না।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, রাজনীতিবিদরা মানুষের জন্য রাজনীতি করে। নিজেদের জন্য রাজনীতি করে না। কিন্তু আওয়ামী লীগ সেটা করতে ব্যর্থ হয়েছে। তাদের বিভিন্ন নেতার বাসা থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় সেটা প্রমাণ হয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App