×

জাতীয়

ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাবি কমিটি আসছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৪ পিএম

ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাবি কমিটি আসছে

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল

আগামী ১০ দিনের মধ্যে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন, দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

সূত্র জানায়, ইতোমধ্যে কমিটি নিয়ে কাজ শুরু করেছেন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। এই সময়ের মধ্যে কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ না দিলেও আংশিক কমিটি দেয়ার কথা ভাবছেন তারা। কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর, তিতুমীর কলেজ ও কবি নজরুল কলেজের কমিটি নিয়েও কাজ চলছে। তবে এসব প্রতিষ্ঠানে আহ্বায়ক কমিটি হতে পারে।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, আগামী ১০ দিনের মধ্যে অপূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ও পূর্ণাঙ্গ ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি ঘোষণা করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি।

সূত্র জানায়, কর্মীর পারিবারিক পরিচয়, যোগ্যতা, ত্যাগ এগুলো বিবেচনায় নিয়ে কমিটি করা হবে। তবে কারও পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলে, সে ক্ষেত্রে কর্মীর দলের প্রতি আনুগত্য ও যোগ্যতার ওপর গুরুত্ব দেয়া হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) প্রায় ২৮ বছর পর সরাসরি ভোটে নির্বাচিত হয় ছাত্রদলের নতুন নেতৃত্ব। সংগঠনটির ষষ্ঠ কাউন্সিলে ১৮৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন ফজলুর রহমান খোকন এবং ১৩৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন ইকবাল হোসেন শ্যামল। কেন্দ্রীয় শীর্ষ দুই পদ চূড়ান্ত হওয়ার ১৫ দিনের মধ্যে অন্যান্য কমিটি করার কথা রয়েছে বলে ছাত্রদল সূত্রে জানা গেছে।

এদিকে, সোমবার (২৩ সেপ্টেম্বর) ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। একইসঙ্গে আগামী সাত দিনের মধ্যে ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তবে, সব কিছুর ঊর্ধ্বে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার কথা ভাবছে ছাত্রদল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App