×

খেলা

বাংলাদেশ আফগানিস্তানের মধ্যে শিরোপা ভাগাভাগি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২৬ পিএম

বাংলাদেশ আফগানিস্তানের মধ্যে শিরোপা ভাগাভাগি
বাংলাদেশ আফগানিস্তানের মধ্যে শিরোপা ভাগাভাগি

ফাইল ছবি

বাংলাদেশ আফগানিস্তানের মধ্যে শিরোপা ভাগাভাগি

শিরোপা ভাগাভাগি

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ বনাম আফগানিস্তানের টি-টোয়েন্টি ফাইনাল ম্যাচটি বৃষ্টি বাধায় পরিত্যাক্ত হয়েছে। মিরপুরে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একটি বলও মাঠে গড়ায়নি। উভয় দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

সন্ধ্যা থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি থাকায় মঙ্গলবার মিরপুরে টস হয়নি। ম্যাচটি শুরুর নির্ধারিত সময় ছিল সন্ধ্যা সাড়ে ছয়টা। রাত ৯টা ৪০ মিনিটের মধ্যে খেলা শুরু না হলে পরিত্যক্ত হবে ফাইনালটি। সেক্ষেত্রে শিরোপা ভাগাভাগি করে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে বাংলাদেশ ও আফগানিস্তানকে। কিন্তু তার আগেই ম্যাচ রেফারী মাঠ পরিদর্শন শেষে রাত ৯টায় খেলাটি বাতিল ঘোষণা করেন।

এর আগে নিজেদের প্রথম এবং ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জয় তুলে নিয়েছিল সাকিব আল হাসানের নেতৃত্বে খেলতে নামা বাংলাদেশ। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারায় স্বাগতিকরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৫ রানে হেরে বসে সাকিবের দলটি। চট্টগ্রামে তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে ফাইনালের টিকিট কাটে টাইগাররা। আর চতুর্থ ম্যাচে আফগানদের ৪ উইকেটে হারিয়ে প্রথম হারের প্রতিশোধ তোলে বাংলাদেশ।

অন্যাদিকে, নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে সিরিজ শুরু করে আফগানিস্তান। রশিদ খানের নেতৃত্বে খেলতে আসা আফগানরা দ্বিতীয় ম্যাচে ২৫ রানে হারিয়ে দেয় বাংলাদেশকে। তৃতীয় ম্যাচে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে আফগানরা হেরে বসে ৭ উইকেটে আর বাংলাদেশের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানরা হেরেছে ৪ উইকেটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App