×

সাহিত্য

বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড জিয়া-মোশতাক: তথ্য প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৯ পিএম

বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড জিয়া-মোশতাক: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ফাইল ছবি

বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড জিয়া মোশতাক এমন মন্তব্য করে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, মরনোত্তর কমিশন গঠনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর হত্যার খুনীদের বিচার করা হবে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকালে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন মানচিত্র আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও বাংলাদেশের সবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত মাদক, জঙ্গিবাদ, গুজব, যৌন নিপীড়ন বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য নুরুল আমিন রুহুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষনা ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক তৌহিদুল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অর্থ বিভাগের উপ পুলিশ কমিশনার শ্যামল কুমার মুখার্জী, স্থানীয় সরকার বিভাগের এলজিএসপি-৩ সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই, বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. তাসবীরুল হক অনু, আবৃত্তি সমন্বয় পরিষদ ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক আহসান উল্লাহ তমাল, ফেসবুকভিত্তিক গ্রুপ এস এস সি ২০০২ এর এডমিন জাকারিয়া নাহিদ ও হাবিবুর রহমান। সভাপতিত্ব করেন মানচিত্র সভাপতি শরীফ হোসেন হৃদয়।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে যারা স্বাধীনতার মূল্যকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিল, ভাঙ্গা সুটকেস আর ছেঁড়া গেঞ্জির গল্প তৈরী করেছিল সেইসব পাকিস্তানের দালালদের চিহ্নিত করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে নেপথ্যে কুশীলবদের বিচার না হওয়া পর্যন্ত খুনীদের বিচার সম্পূর্ণ হবে না।

নুরুল আমিন রুহুল বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে যারা ইতিহাসের চাকাকে পেছনের দিকে নিয়ে যেতে চেয়েছিল তারা আবারনতুন করে জেগে উঠেছে।

মহাকাশকে অন্য রঙে রঙ্গিন করা সম্ভব, কিন্তু বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা সম্ভব নয় এমন মন্তব্য করে শ্যামল কুমার মুখার্জী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে বিশ্বের দরবারে মর্যাদাপূর্ণ জাতি হিসেবে জায়গা করে দিয়েছেন। তিনি বলেন, এখানে জঙ্গিবাদের কোনো স্থান নেই। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App