×

জাতীয়

উত্তরা ও কারওয়ান বাজারে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৯ পিএম

উত্তরা ও কারওয়ান বাজারে ডিএনসিসির উচ্ছেদ অভিযান
উত্তরা ও কারওয়ান বাজারে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

রাজধানীর উত্তরা ও কারওয়ান বাজারে ফুটপাত ও সড়ক হতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে এগারটা থেকে উত্তরায় এবং দুপুর দুইটায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অভিযান পরিচালনা করা হয়েছে। উত্তরায় উচ্ছেদ অভিযানে নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যজিস্ট্রেট সাজিদ আনোয়ার, ও জুলকার নায়ন এবং কারওয়ান বাজারে নির্বাহী ম্যজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলাম।

উত্তরার রবীন্দ্র সরণি, ৭ নম্বর সেক্টরের ৫ নম্বর রোড, রাজউক কমার্শিয়াল কমপেক্র ও আমির কমপেক্সর আশেপাশে ফুটপাত ও সড়ক থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। প্রায় আড়াইশ অস্থায়ী দোকান, শেড, বাড়ির বর্ধিতাংশ, সিঁড়ি ইত্যাদি উচ্ছেদ করে প্রায় ৫০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

উত্তরায় অভিযানকালে ৪টি মামলার মাধ্যমে মোট ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। অবৈধভাবে ফুটপাত দখল করায় আর এম সি’ হাসপাতালকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, স্কয়ার বেঙ্গল’ডেভেলাপার্সকে ১ লক্ষ টাকা, ১টি খাবারের দোকানকে ৫০ হাজার টাকা এবং একটি ভবনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কারওয়ান বাজারে অবৈধভাবে ফুটপাত ও সড়ক দখল করার অপরাধে প্রায় ৮০টি অস্থায়ী দোকানসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করেন। ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত অবৈধ স্থাপনা উচ্ছেদ অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App