×

জাতীয়

রোহিঙ্গা ভোটার: ইসি কর্মকর্তা শাহানুর আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১৫ পিএম

মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের ভোটার করার অপচেষ্টায় জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তা শাহানুর মিয়াকে আটক করেছে ডিবি পুলিশ ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ইসির যুগ্ম সচিব ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিবন্ধন অনুবিভাগের পরিচালক (অপারেশন্স) আবদুল বাতেন ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেন।

আবদুল বাতেন বলেন, সোমবার  নির্বাচন ভবন থেকে শাহানুর মিয়াকে আটক করেছে ডিবি পুলিশ। তার বিরুদ্ধে রোহিঙ্গাদের ভোটার করার অপচেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। শাহানুর এনআইডি নিবন্ধন অনুবিভাগের টেকনিক্যাল এক্সপার্ট হিসেবে কর্মরত। এর আগে চট্টগ্রামের ডাবলমুরিং থানার অফিস সহায়ক জয়নালসহ ৩ জনকে এ অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার দুপুরে এক বিফ্রিংএ ইসির জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের (এনআইডি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম বলেছিলেন, ইসির এনআইডি বিভাগ অনিয়ম দুর্নীতি করতে শুদ্ধি অভিযানে নেমেছে। এনআইডিকে সুরক্ষিত করার জন্য যা যা পদক্ষেপ নেয়া দরকার আমরা তাই করব। ইসি জিরো টলারেন্স এগেনেষ্ট করাপশন। আর এটি বাস্তবায়ন করা হবে, প্রয়োজনে এন্টি কাউন্টার টেররিজম, সিআইডি, দুদক, এসবির সহায়তার প্রয়োজন হয় আমরা তাদের সহায়তা নেব।

এবারের হালনাগাদে ৬১ জন রোহিঙ্গাকে ভোটির তালিকায় অন্তর্ভুক্ত করার অপচেষ্টা করা হয়েছে জানিয়েছে ইসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App